মির্জা ফখরুলের মতো ‘ভোপাল ভাঁড়’ অন্য কোনো দলে নাই: মিনা ফারাহ্ (ভিডিও দেখুন)

85


।।মেহেদী হাসান, দেশরিভিউ।।

যুক্তরাষ্ট্র প্রবাসী লেখিকা মিনা ফারাহ বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মতো এত বড় ‘ভোপাল ভাঁড়’ আমি কোনো দলে দেখি নাই। তিনি নাকি আন্দোলন করছেন! তিনি মাথা নিচে দিয়ে পা উপরে রেখে দুই হাত নাড়িয়ে কোথায় ‘আন্দোলন’ করছেন আমি জানি না।

বিএনপি-জামায়াত ঘরনার এই লেখিকা সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে এক ফেসবুক ভিডিও বার্তায় সরকার বিরোধী আন্দোলনে ব্যর্থতার জন্য বিএনপি মহাসচিবকে দায়ী করে এসব মন্তব্য করেন।

এর আগে ফেসবুক লাইভে এসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন বানিজ্যের হোতা বলেও মন্তব্য করেন-মিনা ফারাহ্।

ভিডিওতে দেখা যায় মিনা ফারাহ্ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে বলছেন, তিনি কি উত্তর দিক থেকে আন্দোলনে আসছেন নাকি দক্ষিণ দিক থেকে আসছেন? তিনি কি ঝড় হয়ে আসছেন নাকি বন্যা, জলোচ্ছ্বাস, টাইফুন কিংবা ভূমিকম্প হয়ে আসছেন তাও জানি না। তিনি কি পারমাণবিক বোমা ফেলে আন্দোলন করবেন? এখন নির্বাচন দিয়ে নাকি আন্দোলন করা যায়! সুতরাং টাকা পয়সা যখন নিবেন তখন সামঞ্জস্য রেখে নেন।

দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে বসবাসরত মিনা ফারাহ্ বিএনপি ও জামায়াতের রাজনীতির পক্ষে দেশ-বিদেশের পত্র-পত্রিকায় শক্ত হাতে লেখালেখি করতে দেখা গেছে। নিয়মিত ফেসবুক লাইভে অংশ নিয়ে সরকারের বিরুদ্ধে জনমত গঠনে বিভিন্ন ইস্যুতে বক্তব্য দিতে দেখা গেছে মিনা ফারাহকে। ইতিপুর্বে যুক্তরাষ্ট্রে বিভিন্ন আন্তর্জাতিক মহলেও বিএনপি জামায়াতের পক্ষে জোর গলায় মিনা ফারাহ্ সরব ছিলেন।

আরো পড়ুন: তারেক-ফখরুলের মনোনয়ন বানিজ্যের তথ্য ফাঁস করলেন ‘মিনা ফারাহ’ (ভিডিও দেখুন)