মির্জা ফখরুল বললেন, ইটস এ টোটালি একটা ভোগাস

144


দেশরিভিউ সংবাদ।।
সরকারের কর্মকান্ডের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার একটা মিথ তৈরি করতে চায়। ইটস এ টোটালি একটা ভোগাস।

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে বিএনপির স্বাধীনতার সূবর্ণজয়ন্তী জাতীয় উদযাপন কমিটির উদ্যোগে বছরব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে ‘ব্যক্তিখাত বিকাশে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও মুক্তবাজার অর্থনীতি’ শীর্ষক ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্য আমাদের কয়েকদিন আগে দেখলাম দুদকের যিনি প্রাক্তন চেয়ারম্যান ছিলেন তার নামেও দুর্নীতির অভিযোগ চলে এসেছে।
তিনি বলেন, সরকার কী করেছে? একটা মিথ তৈরি করতে চায়।
মিথটা কি যে, সাউথ ইস্ট এশিয়ার দেশগুলোর মধ্যে একটা রোল মডেল মধ্য আয়ের দেশ, উন্নয়নের রোল মডেল বাংলাদেশ। ইটস এ টোটালি একটা ভোগাস, একটা মিথ ছাড়া কিছু না। তারা প্রচার-প্রচারণার মধ্যে দিয়ে আজকে সেই কথাটা প্রতিষ্ঠা করার চেষ্টা করছে। কিন্তু বাস্তব অবস্থাটা হচ্ছে, এখন এদেশে প্রায় ছয় কোটি লোক দারিদ্র সীমার নিচে। আজকে করোনার যে আঘাত সেই আঘাত সহ্য করতে পারছে না বাংলাদেশ। একদিকে কিছু লোক লুট-দুর্নীতির মধ্য দিয়ে হাজার হাজার কোটি টাকার মালিক হয়ে যাচ্ছে, অন্যদিকে দরিদ্র মানুষ আরো দরিদ্র হয়ে যাচ্ছে।

SHARE