‘যেখানে আজাহারী সেখানেই প্রতিরোধ’

196

  ।।দেশরিভিউ সংবাদ।।

এবার সারাদেশে মিজানুর রহমান আজাহারীকে প্রতিরোধের ডাক দিয়েছেন আলেম সমাজ। আলোচিত সমালোচিত ইসলামিক বক্তা মিজানুর রহমান আজাহারীর মাহফিল সিলেটে নিষিদ্ধ হওয়ার পর সারাদেশে এই প্রতিরোধ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সিলেটের বিভিন্ন শীর্ষ আলেম।

আগামী ২০ জানুয়ারি সিলেটের কানাইঘাটের মুকিগঞ্জ বাজার জামেয়া মাঠে আয়োজিত তাফসীরুল কোরআন মাহফিলে আসার কথা মাওলানা মিজানুর রহমান আজহারীর। ওই মাহফিলের আয়োজক মুকিগঞ্জ ইসলামী সমাজ কল্যাণ পরিষদ নামে জামায়াতে ইসলামীর একটি সামাজিক সংগঠন। এছাড়াও আজাহারীর আরো দুইটি মাহফিলের অনুষ্ঠান নির্ধারন ছিল সিলেটে।

সিলেটে আজাহারীর আসার খবরে ওইদিন তাকে কানাইঘাটে প্রতিরোধের ডাক দিয়েছিলেন কানাইঘাট দারুল উলূম কওমি মাদ্রাসার আলেম ওলামা ও ছাত্ররা। পরে উপজেলার সকল আলিয়া ও কওমিপন্থীরা এক জোট হয়ে মিজানুর রহমান আজহারীকে ইসলাম ধর্ম বিরোধী বক্তব্য দেয়ার দায়ে অভিযুক্ত করে এবং জামায়াতে ইসলামির মওদুদীবাদ চর্চার অভিযোগে এনে সেদিন পাল্টা লংমার্চ কর্মসূচী ঘোষনা করে।

এদিকে আজাহারীর মাহফিলকে কেন্দ্র করে পাল্টা লংমার্চ ঘোষনার খবরে নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন। সর্বশেষ
আযহারীর সকল মাহফিল সিলেটে নিষিদ্ধ করেছে স্থানীয় প্রশাসন। বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ে এক বৈঠকে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়। বৈঠকে সিলেটের বিভিন্ন উপজেলার জনপ্রতিনিধি, আলেম ও রাজনীতিবিদরা উপস্থিত ছিলেন।

বৈঠকে শেষে গণমাধ্যমের কাছে স্থানীয় আলেমরা জানিয়েছেন, ভবিষ্যতেও সিলেটের মাটিতে মিজানুর রহমান আজাহারীর আর কোন মাহফিল করতে দেয়া হবেনা। এমনকি দেশের যেখানে আজাহারী মাহফিল করবেন সেখানে প্রতিরোধ করা হবে বলে জানিয়েছেন তারা।

বৈঠকে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন, দারুল উলুম কানাইঘাট মাদ্রাসার মুহতামিম মাওলানা আলীম উদ্দিন দুর্লভপুরী, হরিপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা হিলাল আহমদ, হেমু দারুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা জিল্লুর রহমান, দরবস্ত মাদ্রাসার মুহতামিম মাওলানা আবু হানিফ, জৈন্তাপুর লাম্নিগ্রাম মাদ্রাসার মুহতামিম আব্দুল জব্বার, হরিপুর মাদ্রাসার শায়খুল হাদিছ মাওলানা নজরুল ইসলাম, জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ, জৈন্তাপুর ও কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা, এবং সংশ্লিষ্ট থানার ওসি উপস্থিত ছিলেন।

SHARE