যে কারনে মান্না ছাড়া কাউকে সাক্ষাৎ দেননা খালেদা

351


দেশরিভিউ ঢাকা: গত ২৫ মার্চ মুক্তির পর সাড়ে চার মাস অ’তিবাহিত হলেও প্রকাশ্যে কোনো রাজনৈতিক বক্তব্য বিবৃতি দেননি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এমনকি দলের মহাসচিব ও স্থায়ী কমিটির সদস্যরা ছাড়া বিএনপি’র অন্য কারও সঙ্গে দেখাও করেননি তিনি। ২০ দলীয় জোটের নেতাদের মধ্যে শুধুমাত্র মাহমুদুর রহমান মান্না খালেদা জিয়ার সাথে দেখা করতে পেরেছেন।

ঐক্যফ্রন্ট ও ২০দলীয় জোটের ২৬টি দলের মধ্যে দেখা করা নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না রাজধানীর গুলশানে গিয়ে খালেদা জিয়ার বাসায় এ সাক্ষাৎ করেছিলেন। জোটের কয়েকটি সূত্র নিশ্চিত করেছে, ২০দলীয় জোটের নেতারা সাক্ষাতের আগ্রহ প্রকাশ করলেও কেউ পাননি। এতে বোঝা যাচ্ছে, তিনি রাজনীতির বিষয়ে আগের মতো মন দিতে চাইছেন না।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দু’র্নীতি মামলায় সাজা হওয়ার পরের দিন ৯ ফেব্রুয়ারি থেকে বিএনপির ভা’রপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন খালেদা জিয়ার বড় ছেলে লন্ডন প্রবাসী তারেক রহমান। ২৫ মা’র্চ সরকারের নির্বাহী আদেশে ৬ মাসের জন্য মুক্তি পেলেও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এখনও তারেক রহমানই আছেন। গত চার মাসে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকেও সভাপতিত্ব করছেন তারেক রহমান।

তবে খালেদার আইনজীবী ও চিকিৎসকেরা বলছেন, খালেদা জিয়া অসুস্থ। একদিকে করোনা অন্য দিকে শারীরিক অসুস্থার কারণে আপাতত রাজনীতির মাঠে দেখা যাবে না চেয়ারপারসনকে। চিকিৎসার জন্য তাকে বিদেশে যেতে হবে। সেজন্য শিগগিরই আবেদনও করা হতে পারে।

SHARE