যোগাযোগের নবদ্বারে জাতীয় বিশ্ববিদ্যালয়

71

শতভাগ তথ্য-প্রযুক্তি সেবা নিশ্চিত করে দ্রুততম সময়ে সঠিক তথ্য ব্যবহারকারীর নিকট পৌঁছে দিতে পুরাতন ওয়েবসাইটের হালনাগাদ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।এতে রয়েছে সময়োপযোগী বেশ কিছু নতুন ফিচার।এছাড়াও আছে নতুন করে কিছু ম্যানু ,সাব ম্যানু বাটন এবং সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ইভেন্টের ভিডিও,ডকুমেন্টারি, ইমেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রকাশনাসমূহ।

মঙ্গলবার (২৯মে) নুতন আদলে করা এই ওয়েবসাইটটির শুভ উদ্বোধন ঘোষণা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ

এসময় তিনি বলেন, “সময়ের সাথে তাল মেলাতে যা করণীয় তাই করছে জাতীয় বিশ্ববিদ্যালয়। মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট প্রেরণকারী গর্বিত জাতি আমরা। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সদা সচেষ্ট। এই ওয়েবসাইট-এর মাধ্যমে আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের লক্ষ লক্ষ শিক্ষার্থী, অভিভাবক ও শুভানুধ্যায়ীদের জন্য যোগাযোগের নবদ্বার উন্মোচিত হলো”।

উপাচার্য দ্রুততম সময়ে ওয়েবসাইটের হালনাগাদ কাজ শেষ করায় বিশ্ববিদ্যালয়ে ডীন (স্নাতক পূর্ব) প্রফেসর ড. মোঃ নাসির উদ্দিন সহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দিত জানান।

এ বিষয়ে জানতে চাইলে প্রফেসর ড. মোঃ নাসির উদ্দিন ডীন (স্নাতক পূর্ব) দেশরিভিউকে জানান,মূলত শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তি সেবা নিশ্চিত করতে এ হালনাগাদের কাজটি করা হয়েছে। ওয়েবসাইটটি ব্যবহার করে শিক্ষার্থীসহ সংশ্লিষ্টরা গাজীপুর ক্যাম্পাসে না এসে ঘরে বসেই সকল সেবা পাবেন।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ মশিউর রহমান, ডিনবৃন্দ, আইসিটি পরিচালক, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশরিভিউ/শিমুল