রগ কাটা যার নেশা

1124

কক্সবাজার প্রতিনিধি, দেশরিভিউ:
পবিত্র শান্তির ধর্ম ইসলামের নামে রাজনীতি করা বিতর্কিত ছাত্রসংগঠন ইসলামী ছাত্রশিবির। প্রগতিশীল ছাত্রসংগঠনের অনেকের হাত-পায়ের রগ কর্তন করে হত্যা বা চিরতরে পঙ্গু করে দেয়ার মতো নৃশংস ঘটনার অভিযোগ রয়েছে ইসলামী ছাত্রশিবিরের বিরুদ্ধে। শুধু রগকাটাই নয় হত্যা, চোখ উপড়ে ফেলা, হাত-পায়ের রগ কেটে পঙ্গু করে দেয়া, কানের ভেতর সাইকেলের স্পোক ঢুকিয়ে মগজ বের করে ফেলার মতো জঘণ্য ও ঘৃণ্য কর্মকান্ডে জড়ানোর ইতিহাস রয়েছে ছাত্রশিবিরের অনেকের বিরুদ্ধে।

কক্সবাজারের তারেক আজিজ সিদ্দিকি ছাত্রশিবিরের এমন এক ভয়ংকর নেতার নাম। ছাত্রলীগ নেতাদের ‘রগ কাটা’ যেন তারেক আজিজ সিদ্দিকির জন্য একটি নেশা। মানুষের রগ কাটার মতো জঘন্য অপরাধ বারবার সংগঠিত করলেও ছাত্রশিবিরের পক্ষ থেকে তার বিরুদ্ধে শাস্তিমূলক কোন ব্যবস্থা কখনো গ্রহণ করা হয়নি। বরং প্রতিবার নৃশংস অপরাধের পর তারেক আজিজ সিদ্দিকিকে সংগঠন থেকে করা হয়েছে পুরষ্কৃত। ২০১৫ সালের ৩ নভেম্বর কক্সবাজার সরকারি কলেজ শাখা ছাত্রলীগের তৎকালীন যুগ্ম সাধারণ সম্পাদক রাজিবুল ইসলামকে জামায়াতে ইসলামীর জেলা কার্যালয়ে তুলে নিয়ে দুই পায়ের রগ কেটে দেয় তারেক আজিজ সিদ্দিকিসহ শিবিরের নেতাকর্মীরা। এ ঘটনায় তারেক আজিজ সহ তৎকালিন কক্সবাজার শহর ও কলেজ শাখা ছাত্রশিবিরের ২৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলাও করা হয়। এ ঘটনার কিছুদিন পর কক্সবাজার সরকারী কলেজ ছাত্রশিবিরের কমিটিতে সাধারন সম্পাদক নির্বাচিত হয় তারেক আজিজ সিদ্দিকি। ২০১৬ ও ২০১৭ সালে ছাত্রলীগের আরো বেশ কয়েকজন নেতাকর্মীকে গুপ্ত হামলা করার পর কক্সবাজার সরকারী কলেজ ছাত্রশিবিরে সভাপতির দায়িত্ব লাভ করে তারেক আজিজ সিদ্দিকি।

সর্বশেষ গত ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় কক্সবাজার সরকারী কলেজের সাবেক সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেনের উপর অতর্কিত হামলা চালায় তারেক আজিজ সিদ্দিকের নেতৃত্বে শিবিরের একদল নেতাকর্মী। হামলায় কলেজ ছাত্রশিবিরের সাধারন সম্পাদক আবদুল্লাহও অংশ নেয়। এসময় ছাত্রলীগ নেতার হাত-পায়ের রগ নৃশংসভাবে কর্তনের পর রাস্তায় ফেলে রেখে যায় শিবিরের সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা ছাত্রলীগ নেতা সাখাওয়াতকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে কক্সবাজার জেলা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে গেলে তার শারীরিক অবস্থার অবনতি হয়। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন হামলার শিকার ছাত্রলীগ নেতা সাখাওয়াত।

কক্সবাজার জেলা পুলিশসূত্র জানিয়েছে শিবির নেতা তারেক আজিজ সিদ্দিকির বিরুদ্ধে হত্যা, হত্যাচেষ্টা, বিস্ফোরক, একাধিক ছাত্রলীগ নেতার রগ কর্তন ও নাশকতা সহ ৮টি মামলা রয়েছে। সর্বশেষ ছাত্রলীগ নেতা সাখাওয়াত হোসেনের হাত পায়ের রগ কর্তনের ঘটনায় অভিযুক্ত শিবির নেতাদের গ্রেফতারের জন্য অভিযান চলছে। শিবির নেতা তারেক আজিজ সিদ্দিকির জগন্য সন্ত্রাসী কর্মকান্ডের বিষয়ে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয় দেশরিভিউকে জানান, শিবিরনেতা তারেক আজিজ বিস্ফোরণ মামলাসহ অনেক মামলার আসামি। যার মধ্যে একটি বাদী সাখাওয়াত নিজেই। পুলিশের রথ-বদলের সুযোগকে পুঁজি করে শিবিরের শক্তি পরীক্ষার জন্য এ হামলার ঘটনাটি ঘটানো হয়েছে। কোনো কারণ ছাড়া বাড়ির সামনে থেকে তাকে তুলে নিয়ে হাত-পায়ের রগ কেটে রাস্তায় ফেলে গেছে তারা। এসময় ব্যাপক মারধর করে শিবির নেতা তারেক আজিজ সহ তাদের সন্ত্রাসীরা।

SHARE