রাজারহাটের হাকিম আলীর পরিবারকে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান

139
প্রবীন আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল হাকিমের পরিবারের পক্ষ থেকে অনুদান গ্রহন করছেন তার সন্তান আহসান হাবিব

।।এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি।।

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার প্রবীন আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল হাকিমের পরিবারের জন্য পনেরো লক্ষ টাকার সমপরিমাণ আর্থিক অনুদান প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর্থিক সহায়তা গ্রহনের জন্য তার পরিবার ঢাকায় অবস্থানকালে গতকাল সকালে পরলোকগমন করেন প্রবীন এই নেতা।

পরে সন্ধ্যায় আবেগঘন পরিবেশে প্রধানমন্ত্রীর হাত থেকে অনুদান গ্রহন করেন আব্দুল হাকিমের সন্তান আহসান হাবিব।

উল্লেখ্য, জনাব হাকিম স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে ছাত্রজীবন থেকে রাজনীতি করে আসছেন। দীর্ঘ ২৫ বছরেরও বেশী সময় ধরে রাজারহাট উপজেলার ৫নং বিদ্যানন্দ ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করে এসেছেন। তার এ দীর্ঘ রাজনৈতিক পথ চলায় বহু জেল, জুলুম, অত্যাচার, লাঞ্চনা, অপ-রাজনীতির স্বীকার হয়েছেন। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ থেকে কখনো পিছপা হননি। বিএনপি-জামায়াতের শোষন ও ওয়ান ইলেভেনের কঠিন সময়ে নানা অত্যাচারের পরও সাংগঠনিকভাবে দলকে সুসংগঠিত রেখে তৃণমূল পর্যায়ে আন্দোলনকে বেগবান করেছিলেন। তার এ দীর্ঘ পথ চলায় লোভ লালসা বা ক্ষমতার মোহ্ তাকে কখনও আকৃষ্ট করতে পারেনি। উত্তরবঙ্গের দারিদ্র্য নিপীড়িত ও নদী ভাঙ্গন প্রবণ জনপদের কল্যাণে তাঁর ত্যাগের কথা রাজারহাট উপজেলাবাসী সকলেই অবগত। দেশের প্রত্যন্ত অঞ্চলের ত্যাগী আওয়ামী লীগ কর্মী যাঁরা দলের স্বার্থে নিজের সম্পত্তি বিক্রি করে অর্থ ব্যয় করে থাকেন, জনাব হাকিমও তাঁর ব্যতিক্রম নন।

জনাব হাকিম দীর্ঘ দিন ধরে পাকস্থলীর ক্যান্সার রোগে ভুগছিলেন। তাঁর শারীরিক অবস্থার ধীরে ধীরে অবনতি ঘটতে থাকে। পিতার শারীরিক এ অবনতি দেখে তাঁর একমাত্র পুত্র মোঃ আহসান হাবীব (২২), গাজিপুরে বিভিন্ন গার্মেন্টস ফ্যাক্টরিতে কাজ করে পিতার চিকিৎসা ব্যয় সংকুলান করে আসছে।

বিষয়টি সম্পর্কে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব জনাব এবিএম সরওয়ার-ই-আলম সরকার এর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি আহসান হাবিবকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট তার বাবাকে সু-চিকিৎসা ও পুনর্বাসনের জন্য আর্থিক সহযোগীতার আবেদন করতে পরামর্শ দেন।
আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী জনাব হাকিম এর পরিবারের জন্য মোট ১৫ লক্ষ টাকার অনুদান (দশ লক্ষ টাকার মাসিক মুনাফা ভিত্তিক সঞ্চয় পত্র ও গৃহ নির্মাণ বাবদ নগদ পাঁচ লক্ষ টাকার চেক) অনুমোদন করেন।

গতকাল ১৫ জুলাই সোমবার সন্ধ্যায় আহসান হাবিবের আর্থিক অনুদানের সংবাদ তার পরিবারের নিকট জানানোর জন্য মুঠোফোনে যোগাযোগ করলে জানা যায়, জনাব হাকিম সোমবার সকালেই পরলোক গমন করেছেন।

জনাব হাকিমের পরিবার এ বিষয়ে বলেন, প্রবীন এ নেতার মৃত্যুতে শোকের ছায়া বিরাজমান। তবুও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহায়তা ও সহানুভূতি তিস্তার ভাঙন কবলিত এই পরিবারটিকে সঠিকভাবে পুনর্বাসন করতে সাহায্য করবে। এসময় পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

SHARE