রিকশা-ভ্যান ধীরগতির যানের জন্য আলাদা লেন বানাতে বললেন প্রধানমন্ত্রী

673
রিকশা-ভ্যান ধীরগতির যানের জন্য আলাদা লেন বানাতে বললেন প্রধানমন্ত্রী

।।দেশরিভিউ, ঢাকা নিউজরুম।।
রিকশা, ভ্যানগাড়ি, ঠেলাগাড়ি, যেন সব সড়কে নিরাপত্তার সঙ্গে চলতে পারে সেজন্য মহাসড়কে আলাদা লেনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলানগর এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন বলে নিশ্চিত করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সাংবাদিকদের ব্রিফকালে তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সড়ক-মহাসড়কগুলো প্রশস্ত ও পুরু করার নির্দেশনা দিয়েছেন। এছাড়া তিনি ধীরগতির যান চলাচলের জন্য আলাদা লেন এবং মহাসড়কে বাস-বে তৈরির পাশাপাশি বেসরকারি উদ্যোক্তারা যাতে টয়লেটসহ আনুসঙ্গিক প্রয়োজনীয় সুবিধাদি দিতে পারে সেজন্য জমি নির্ধারণের নির্দেশ দেন।

পরিকল্পনামন্ত্রী জানান প্রধানমন্ত্রী ডাক বিভাগকে আধুনিকায়নের নির্দেশ দিয়ে বলেছেন, ডিজিটাল ডাকঘর প্রতিষ্ঠার মাধ্যমে অনলাইনে আর্থিক সেবাসহ অন্যান্য সেবা কর্মকান্ড পরিচালনা করতে হবে। যাতে তারা নিজেরাই আয় করতে পারে। তা না হলে ডাক বিভাগ আগামীতে আর থাকবে না।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে মন্ত্রী এসময় বলেন, আগারগাঁওয়ে নতুন জিপিও ভবন নির্মাণ করা হয়েছে। সেটি যেন সবুজ পার্ক হয়। সেখানে যেন মানুষ অবসরে ঘুরতে যেতে পারেন, সে ব্যবস্থা করতে হবে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন প্রধানমন্ত্রী বলেছেন এখন থেকে যে জেলায় বিশ্ববিদ্যালয় হবে, সেই জেলার কলেজসমূহকে ওই বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত করতে হবে। একনেক বৈঠকে প্রধানমন্ত্রী জানান, কক্সবাজারের সোনাদিয়ায় ন্যাচারাল পার্ক গড়ে তোলা হচ্ছে।

SHARE