রুটিন পরিবর্তনের দাবিতে রংপুরে জাবি শিক্ষার্থীদের মানববন্ধন

159

বেরোবি প্রতিনিধি,

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে অধীনস্থ কলেজের শিক্ষার্থীরা। একই দাবিতে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের রংপুর আঞ্চলিক অফিস ঘেরাও করে।

রোববার ( ৪ ফেব্রুয়ারি) রংপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত ঘন্টাব্যাপি মানববন্ধনে অংশ নেন কারমাইকেল কলেজ, রংপুর সরকারী কলেজ, সরকারী বেগম রোকেয়া কলেজ, মাহিগঞ্জ কলেজসহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের এফিলিয়েটিং বিভিন্ন কলেজের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র-ছাত্রীরা।

এ সময় বক্তব্য রাখেন কারমাইকেল কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোকাররম হোসেন, বাংলা বিভাগের শিক্ষার্থী সারমিন সুলতানা, সিরাজুল ইসলাম ইরান, রংপুর সরকারী কলেজের শিক্ষার্থী হিমেল সরকার, সরকারী রোকেয়া কলেজের শিক্ষার্থী নাজমা আখতার চৈতালী।

মানববন্ধনে বক্তারা বলেন, আগামী ১৩ ফেব্রুয়ারী থেকে তৃতীয় বর্ষের ইমপ্রুভমেন্ট পরীক্ষার সময়সূচি দেয়া হয়েছে। কিন্তু একই সাথে আবার চতুর্থ বর্ষের পরীক্ষার সময়সূচি দেয়া হয়েছে ২০ ফেব্রুয়ারী থেকে। চতুর্থবর্ষের যেসব শিক্ষার্থী তৃতীয় বর্ষের ইমপ্রুভমেন্ট পরীক্ষা দিবে এই রুটিন অনুযায়ী চতুর্থ বর্ষের পরীক্ষা হলে তারা ওই পরীক্ষায় অংশ নিতে পারবে না।

বক্তারা বলেন, তৃতীয় বর্ষের ইমপ্রুভমেন্ট পরীক্ষা শেষ হওয়ার পর চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন করা না হলে বহু শিক্ষার্থীর জীবন নষ্ট হয়ে যাবে। বিষয়টি বিবেচনায় নিয়ে অবিলম্বে চতুর্থ বর্ষের তারিখ পরিবর্তনের আহবান জানান তারা।

পরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর কামালকাছনায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক অফিস ঘেরাও করে স্মারকলিপি প্রদান করে।

SHARE