রোগী জিম্মি করে ভুতুড়ে বিল; স্বাস্থ্য পরিচালক ও সিভিল সার্জনকে অভিযোগ

249

।।দেশরিভিউ সংবাদ।।
গত ১৭ জুলাই চট্টগ্রামের বেসরকারি পার্কভিউ হাসপাতালে মারা যান মোহাম্মদ সেলিম নামে এক আমেরিকা প্রবাসী। ১৩ দিনের চিকিৎসা বাবদ তার স্বজনদের প্রায় ৭ লাখ টাকার বিল ধরিয়ে দেয় কর্তৃপক্ষ। স্বজনদের অভিযোগ, এই বিল অস্বাভাবিক। যেখানে কেবল কেবিন, অক্সিজেন ও ওষুধ বাবদ ধরা হয় প্রায় সাড়ে চার লাখ টাকা। সার্ভিস চার্জ আরো দেড় লাখ টাকা।

এমন অবস্থায় চট্রগ্রাম নগরীর পাঁচলাইশে অবস্থিত পার্কভিউ হসপিটালের বিরুদ্ধে অনিয়ম, মনগড়া বিল দিয়ে রোগী জিম্মি করার অভিযোগ এনে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও জেলা সিভিল সার্জন বরাবরে অভিযোগ করেছেন রোগীর স্বজন। জানতে চাই অভিযোগকারী রোগীর স্বজন কায়সার হামিদ দেশরিভিউকে বলেন, পার্কভিউ হাসপাতালটি রোগী ভর্তি করার পর জিম্মি করে অতিরিক্ত টাকা আদায় করছে। ভুতুরে বিল ধরিয়ে দিয়ে রোগীর আত্মীয় স্বজনদের জিম্মি করছে। আমরা জনসাধারনের এসব খসাইখানা থেকে মুক্তি চাই।

উল্লেখ্য করোনায় শুরুতে চিকিৎসাই দিতে চায়নি হাসপাতালটি। বিভিন্ন শ্রেনী পেশার আন্দোলন এবং প্রশাসনের চাপাচাপিতে সেবা দেয়া শুরু করলেও রীতিমত অস্বাভাবিক বিল আদায় করছে চট্টগ্রামের এই বেসরকারি হাসপাতাল। এর আগে বেশ কয়েকজন রোগীর মৃত্যুতে চিকিৎসা অবহেলার অভিযোগ উঠে জামায়াত শিবিরের নিয়ন্ত্রনাধীন এ হাসপাতালের বিরুদ্ধে।

SHARE