রোনালদোর হ্যাট্রিকে কাঁপলো তুরিন

30

।দেশরিভিউ।

তুরিনে বিশ্বাস আর আস্থার মূল্য পেল জুভেন্টাস সমর্থকরা। জুভেন্টাসের এর আগে দুইবার স্বপ্ন হাতছাড়া হয়েছে, তবে এবার সেই স্বপ্নটাকে ফিরিয়ে নিয়ে আসলেন রোনালদো।

ভিন্ন ধাতুতে গড়া নক আউট পর্বের রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে আতলেটিকো মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগে ৩-০ গোলে হারিয়ে ও দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে আসরটির কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল জুভেন্টাস।
অথচ প্রথম লেগে আতলেটিকোর মাঠে ২-০ গোলে হেরে এবারের চ্যাম্পিয়নস লিগ থেকেই বিদায় নেওয়ার আশঙ্কা জন্মেছিল রোনালদোদের।
দ্বিতীয় লেগে ঘরের মাঠ জুভেন্টাস স্টেডিয়ামে আতলেটিকোকে আতিথেয়তা জানায় ম্যাসিমিলিয়ানো অ্যালিগ্রির শিষ্যরা। আর ম্যাচে দাপট দেখিয়েই জয় তুলে নেয় স্বাগতিক দলটি।

এদিন প্রথম মিনিট থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা জুভেন্টাস ২৭ মিনিটে এগিয়ে যায়। ফেদেরিকো বের্নারদেস্কির ক্রসে হেড থেকে গোল করে দলকে লিড পাইয়ে দেন রোনালদো।

বিরতির পর ৪৯ মিনিটে পর্তুগিজ তারকার আরেকটি হেড ইতালিয়ান জায়ান্টদের ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি দুই লেগ মিলিয়ে ২-২ গোলে সমতা টানে। তার হেড ইয়ান ওবালাক ঠেকালেও গোললাইন পেরিয়ে যায়। পরে ভিএআর প্রযুক্তিতে গোলটি হয়।
ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে জুভেন্টাসের জয় নিশ্চিত করার পাশাপাশি নিজের হ্যাটিট্রক পূরণ করেন চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সবচেয়ে সফল এই তারকা।

 

SHARE