র‌্যাবের অভিযানে পচা মাছ-মাংস উদ্ধার; সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

132

।দেশরিভিউ-চট্টগ্রাম।

চট্টগ্রামের অভিজাত সুপার শপ ‘খুলশী মার্ট’।
অভিজাত এই আধুনিক সুপার শপে কেনাকাটা করতে আসেন অনেক নগরবাসী। কিন্তু এই খুলশী মার্টে অভিযান চালিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান-র‌্যাব উদ্ধার করেছে বিপুল পরিমাণ পচা মাছ ও মাংস। এছাড়াও একই বিল্ডিংয়ে থাকা আরেক অভিজাত রেস্টুরেন্ট তাভা। এই রেস্টুরেন্টেও অভিযান চালিয়ে ভেজাল খাদ্য রাখার দায়ে দুই লাখ টাকা জরিমানা করেছে অভিযান চালানো দলটি।

শুক্রবার (১০ মে) সন্ধ্যায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আখতারুজ্জামান। র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার এএসপি মো. মাশকুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অভিজাত সুপার শপ খুলশী মার্টের ফ্রিজ থেকে বিপুল পরিমাণ পচা মাছ-মাংস জব্দ করে র‌্যাব। এ সময় প্রতিষ্ঠানটিকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, খুলশী মার্টে অভিযান চালানোর পর একই ভবনের দ্বিতীয় তলায় তাভা রেস্টুরেন্টে অভিযান চালায় র‌্যাব। এ সময় রেস্টেুরেন্টের ফ্রিজ থেকে মেয়াদোত্তীর্ণ মাংস, মাশরুম, ডালডা, বেসন রাখার দায়ে রেস্টুরেন্ট মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

সাধারণ মানুষের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে নগরের বিভিন্ন রেস্টুরেন্ট ও সুপার শপে র‌্যাবের ভোজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান এএসপি মো. মাশকুর রহমান। অভিযানে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসান, সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মো. তারেক আজিজ, ভোক্তা অধিকার ও বিএসটিআই এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

SHARE