লাখো অনুসারীর শ্রদ্ধা ভালোবাসায় সিক্ত হয়ে বিদায় নিলেন শতবর্ষী আহমদ শফি

90

।। দেশরিভিউ , চট্টগ্রাম ।।

হেফাজতে ইসলামের লাখো ভক্ত, অনুসারী আর মাদ্রাসার হাজার হাজার শিক্ষার্থীর দোয়া প্রার্থনা ও ভালোবাসায় সিক্ত হয় বিদায় নিলেন শতবর্ষী আমির আল্লামা শাহ আহমদ শফী। মৃত্যুর আগের দিন গত বৃহস্পতিবার মাদ্রাসা পরিচালনা নিয়ে হঠাৎ সংকট সৃষ্টি হওয়ায় ছেড়েছিলেন টানা ৩৪ বছর দায়িত্ব পালন করা মহাপরিচালকের পদ, তবে মৃত্যুর আমোঘ ডাকে সাড়া দেওয়া আহমদ শফীর জানাজায় এসব টেনে আনেননি তার পক্ষ-বিপক্ষ। সবার শ্রদ্ধা আর প্রাপ্য সম্মান দিয়েই জানাজা শেষে দাফন হলো তাঁর। সমবেত ছাত্র আর পরিবার সদস্যদের কাঁধে চড়ে জানাজা শেষে তাঁকে নামানো হলো হাটহাজারীর আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা সংলগ্ন মাঠের মাটির ঘরে। চির বিদায় নিয়ে এখানেই চির ঘুমে শায়িত হলেন বাংলাদেশের ধর্মীয় ও রাজনৈতিক ইতিহাসে বিশেষ গুরুত্ব পালনকারী এই ধর্মগুরু।

এর আগে শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ২টা ১০ মিনিটে হাটহাজারী মাদ্রাসা মাঠে লাখো মানুষের উপস্থিতিতে হেফাজত আমিরের জানাজা অনুষ্ঠিত হয়। প্রয়াত আহমদ শফীর বড় ছেলে রাঙ্গুনিয়া পাখিয়ারটিলা কওমি মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ ইউসুফ মাদানি নামাজে জানাজায় ইমামতি করেন।

তার জানাজাকে কেন্দ্র করে চট্টগ্রাম শহর, হাটহাজারীসহ আশেপাশের বেশ কয়েকটি উপজেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে কোনও রকম প্রতিবন্ধকতা ছাড়াই জানাজা সম্পন্ন হয়েছে।  জানাজার নামাজ মাদ্রাসা মাঠের বাইরে চট্টগ্রাম শহরের দিকে হাটহাজারী বাস স্ট্যান্ড, বিপরীত দিকে মিরেরহাট পর্যন্ত এবং অন্যদিকে হাটহাজারী কলেজ মোড় পর্যন্ত বিস্তৃত ছিল। আর মাদ্রাসা মাঠসহ মাদ্রাসাভবনের বিভিন্ন তলায় ও ছাদেও শিক্ষার্থীরা দাঁড়িয়ে জানাজায় অংশ নেন।

SHARE