লামায় বিদ্যুৎ লাইনের কাজ করতে গিয়ে এক যুবকের মৃত্যু

196

।। স্বপন কর্মকার , বান্দরবান প্রতিনিধি।।

বান্দরবানের লামা উপজেলায় বিদ্যুৎ লাইনের কাজ করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মীর সামির হোসেন (২৩) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।
২৩ মে ২০২০ইং (শনিবার) বিকাল ২টার দিকে লামার পৌর এলাকার লাইন ঝিরি নামক স্থানে এই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে লামা সরকারী হাসপাতালে নিয়ে গেলে দ্বায়িত্বরত ডা: দিদারুল মেহের তাকে মৃত ঘোষণা করে।

স্থানীয়রা জানান ,লাইনঝিরির বাসিন্দা মো:হানিফ ভান্ডারি ছেলে আমির হোসেন
তাকে বাড়ির এসির লাইন টানার জন্য ইলেক্ট্রনিক খুঁটির উপরে তুলে দেন । ইলেক্ট্রনিক কাজে তার তেমন দক্ষতা না থাকায় বাড়ির এসির লাইন টানতে গিয়ে অসাবধানতা বশত দুর্ঘটনার কবলে পড়ে খুঁটির উপরে ঝুলে থাকে।
স্থানীয় জনগনের সহযোগিতায় তাকে ইলেক্ট্রনিক খুঁটি থেকে নীচে নামিয়ে দ্রুত সরকারি হাসপাতালে নিয়ে যায়।
নিহত মীর সামির হোসেন পৌরসভার লাইনঝিরি বাসিন্দা মৃত জামালের পুত্র বলে জানা গেছে |
তথ্যানুসারে জানা গেছে,মোঃ মীর সামির হোসেন রাজমিস্ত্রী কাজে প্রতিদিনের মত চলে যায়,এলাকার প্রভাবশালী ব্যক্তির আমির হোসেন তাকে কিছু খরচ দিবে বলে বিদ্যুতের খুঁটি তুলে দেয়। সে বুঝে উঠার আগেই বিদ্যুৎ ঝলসে যায় বলে জানা গেছে।
এব্যপারে এলাকার ওয়ার্ড কমিশনার সাথে আলাপকালে কালে বলেন,আমরা সামাজিকভাবে সমাধান করেছি।

এব্যাপারে ঘটনায় উপস্থিত লামা থানার এস আই মাসুদ বলেন,আমরা দেখছি।অভিযোগ হলে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইন অনুযায়ী মামলা গ্রহন করা হবে।

এব্যাপারে লামা থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান সাথে যোগাযোগ করা হলে তাহার মোটোফোনে একাধিক বার ফোন করে পাওয়া যায় নি।এ ঘটনায় লামা বিদ্যুৎ অফিস সহকারী প্রকৌশল সাজ্জাদ ছিদ্দিক সাথে আলাপকালে তিনি সাংবাদিকদের কে বলেন,উর্ধতন কতৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে, বিদ্যুৎ খুঁটিতে বিনা অনুমিত কাউকে উঠালে তার বিরুদ্ধে আইন অনুযায়ী মামলা দায়ের করা হবে বলে জানায়।

মৃত মীর সামির হোসেনের মায়ের সাথে আলাপকালে কালে তিনি বলেন,প্রতিদিন মতো আমার ছেলে কাজে চলে যায় হানিফ ভান্ডারীর ছেলে আমির হোসেন, কি ভাবে যে,আমার ছেলেকে ডেকে তুলে দেয়, আমার কিছুই জানিনা বলে জানান।
এদিকে ময়নাতদন্তের না করেই তাকে তার পারিবারিক কবরস্থানে মাটি দেয়া হয়েছে।। এবিষয়ে মামলার আইও এস আই মাসুদ বলেন, থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে ।।ময়নাতদন্তের বিষয়ে জানতে চাইলে তিনি কোন উত্তর দিতে অনিহা প্রকাশ করেন।

SHARE