শতাধিক পাওনাদারের ধানের শীষ প্রতীক প্রার্থীর বাড়ি ঘেরাও

189

রংপুরের বদরগঞ্জে পাওনা টাকার জন্য জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী মোহাম্মদ আলী সরকারের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ করার ঘটনা ঘটেছে। প্রার্থীর একটি ইটভাটায় আগাম টাকা দিয়ে ইট না পাওয়ায় প্রায় শতাধিক পাওনাদার ও তাদের স্বজনরা মোহাম্মদ আলী সরকারের বাড়ি ঘেরাও করে। গতকাল বুধবার দুপুরের দিকে ঘটনাটি ঘটে রংপুরের বদরগঞ্জ পৌরশহরের পুরাতন বাজার এলাকায়।

ভুক্তভোগীদের সূত্রে জানা যায়, প্রায় দেড় বছর আগে উপজেলার কালুপাড়া ইউনিয়নের নয়াপাড়া এলাকায় এমএসবিএল নামে একটি ইটভাটা স্থাপন করেন সাবেক এমপি ও বর্তমান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী মোহাম্মদ আলী সরকার ও তার নিকটাত্মীয় মোশারফ হোসেন। ইটভাটা স্থাপন করে ইট দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তারা উপজেলার বিভিন্ন লোকজনের কাছ থেকে প্রায় ৬৫ লাখ টাকা নেন। কিন্তু ২০১৭ সালে মৌসুমের শুরুতেই ইটভাটা থেকে কাঙ্ক্ষিত পরিমাণ ইট উৎপাদন না হওয়ায় বিশাল দেনার মধ্যে পড়েন ইটভাটার মালিক। ওই সময় ইটের জন্য প্রতিদিন শত শত লোক ভিড় করে।

কিন্তু আগাম টাকা দিয়ে ইট না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে ওঠে পাওনাদাররা। এ নিয়ে দীর্ঘদিন ধরে দেনদরবার চলে। টাকার জন্য দফায় দফায় বৈঠক হলেও টাকা পরিশোধ করতে ব্যর্থ হয় ভাটা মালিক। এ ঘটনার পর চলতি মৌসুমে ইটভাটায় আগুন দিতে পারে নি তারা। এতে ক্ষুব্ধ হয়ে ওঠে আগাম টাকা দেয়া লোকজন। এরমধ্যে রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসন থেকে বিএনপির টিকিট নিয়ে প্রার্থী হোন ওই ইটভাটার মালিক মোহাম্মদ আলী সরকার। আর এ সুযোগে প্রতিদিন ভিড় শুরু করে পাওনাদাররা। গতকাল সব পাওনাদার একজোট হয়ে পৌর শহরের পুরাতন বাজারে অবস্থিত মোহাম্মদ আলী সরকারের বাসভবনের সামনে উপস্থিত হন প্রায় অর্ধশতাধিক লোক। 

SHARE