শিক্ষাপ্রতিষ্ঠানের সমস্যা জানাতে আনুষ্ঠানিকতা নয়, সরাসরি চলে আসুন: নওফেল

3117

।।দেশরিভিউ।।

শিক্ষাপ্রতিষ্ঠানের বিদ্যমান সমস্যা জানাতে আনুষ্ঠানিকতার জন্য অপেক্ষা না করার অনুরোধ জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেছেন, আমাদের স্কুল-কলেজগুলোতে অনেক সমস্যা আছে। তবে আমরা দ্রুত এসব সমস্যা সমাধান করতে চাই। আপনাদের কাছে আমার অনুরোধ- সমস্যার কথা জানাতে আনুষ্ঠানিকতার জন্য অপেক্ষা করবেন না। লিখিত আকারে সুনির্দিষ্টভাবে সরাসরি সমস্যার কথা জানান।

শনিবার (৩০ মার্চ) সকালে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

নওফেল বলেন, দায়িত্ব নিয়েছি মাত্র তিন মাস হলো। এর মধ্যেই অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়া হয়েছে। অনেক জায়গায় কর্তৃপক্ষ আয়োজন করে সমস্যার কথা তুলে ধরেছেন। তবে অনুষ্ঠানে যাওয়ার পর ওই শিক্ষাপ্রতিষ্ঠানের সমস্যা তুলে ধরলে সেখান থেকে তো সঙ্গে সঙ্গে প্রশাসনিক আদেশ বা নির্দেশনা জারি করা সম্ভব না।

‘প্রশাসনের সঙ্গে যারা যুক্ত, তাদের আমি আহ্বান জানাবো- আপনারা সমস্যার কথা সরাসরি আমাদের কাছে জানান। যাতে সমস্যা সম্পর্কে আমরা অবগত হয়ে প্রশাসনিক পরিবেশে দ্রুত সমাধানের ব্যবস্থা করতে পারি’ যোগ করেন তিনি।

শিক্ষা উপমন্ত্রী বলেন, নানা অপ্রতুলতা সত্ত্বেও দেশের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সুনির্দিষ্টভাবে বাজেট বরাদ্দ দিয়ে শিক্ষার প্রসারে সরকার কাজ করছে। তবে শিক্ষার প্রসারের সঙ্গে শিক্ষার মানটাও ধরে রাখতে চাই আমরা। এজন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে।

চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বপন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন উপাধ্যক্ষ প্রফেসর তাহমিনা আক্তার নুর, প্রতিযোগিতার আহ্বায়ক প্রফেসর নীলুফার আকতার, শিক্ষক পরিষদ সম্পাদক এম জোবাইর ইসলাম মেহেরি প্রমুখ।

SHARE