শিক্ষা উপমন্ত্রী নওফেলের ব্যতিক্রম উদ্যোগ, পশুরহাটে ছাত্রলীগের ফ্রি মেডিকেল সেবা

1850


।।দেশরিভিউ , চট্টগ্রাম।।

চট্টগ্রামের কয়েকটি কোরবানীর হাটে এবার ব্যতিক্রমী একটি উদ্যোগ সবার নজরে এসেছে। শরীরে সাদা এপ্রোন জড়ানো একদল শিক্ষানবিশ ভেটেরিনারি চিকিৎসক কোরবানীর হাটবাজারে চষে বেড়াচ্ছেন। দূরদূরান্ত থেকে বিক্রির জন্য আনা কোরবানীর পশুকে তারা ভেটেরিনারি চিকিৎসা সেবা সহ বিনামূল্যে ঔষধ বিতরন করতে দেখা গেছে।

জানা গেছে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধূরী নওফেলের নির্বাচনী আসন চট্টগ্রাম -০৯ এর আওতাধীন কোরবানীর পশুরহাটগুলোতে ভেটেরিনারি চিকিৎসকরা এই ফ্রী চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ সামগ্রী বিতরণ করেছেন।

চিকিৎসকরা সবাই চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মী।

এ বিষয়ে জানতে চাইলে ভেটেরিনারি চিকিৎসকদের সমন্বয়ক ও ছাত্রলীগ নেতা ডা: পায়েল দত্ত দেশরিভিউকে বলেন, আমরা মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের সার্বিক তত্বাবধানে পশুরহাটে গবাদীপশুদের চিকিৎসা সেবা ও ফ্রি ঔষধ সামগ্রী বিতরন করছি। গত কয়েকদিন নূর নগর হাউজিং সোসাইটির গরুর বাজার এবং চকবাজার এলাকার পশুরহাটে গবাদিপশুদের তাৎক্ষনিক চিকিৎসা সেবা দেয়ার কারনে এ বছর গবাদীপশুর মৃত্যুর সংখ্যা অনেক কম ছিলো। এছাড়াও আমাদের পুরো টিমকে জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা রেজাউল হক স্যার নির্দেশনা দিয়েছেন।

নূর নগর হাউজিং সোসাইটির গরুর বাজারে কুষ্টিয়া থেকে আসা গরু ব্যাপারী জসিম উদ্দিন বলেন, ডাক্তার সাহেবরা হাটবাজারে দিন-রাত পালা করে কাজ করেছেন। আমাদের গরুগুলোর দেখভাল করে চিকিৎসা ও ঔষধ দিয়েছেন। প্রচন্ড গরমেও এবার তাই এ হাটে গরু মারা যায়নি।

গিয়াস উদ্দিন নামে গরুরহাটে আসা এক ক্রেতা এ বিষয়ে দেশরিভিউকে বলেন, কোরবানীর গরু সুস্থ সবল থাকা জরুরী। মন্ত্রী সাহেবের এই উদ্যোগ সাধুবাদ পাওয়ার যোগ্য।

কোরবানীর হাটে ভেটেরিনারি চিকিৎসকদের টিমে আরো ছিলেন ডা: মিশুক সাহা, ডা: অভিজৎ, ডা:মোর্তুজা আল মোত্তাকিম ইন্টার্ন চিকিৎসক জাকির, ৩য় বর্ষের শিক্ষার্থী ইনজামুল হক দিহান, আহনাব শাহরিয়ার, রাসেল ইমতিয়াজ সহ প্রমূখ। তারা সবাই ছাত্রলীগ সংগঠনের জড়িত বলে জানা গেছে।

SHARE