শিবির থেকে মুক্ত করার পর ছাত্রলীগের বনভোজন, গান-বাজনা(ভিডিও)

1065

।।দেশরিভিউ।। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় আই আই ইউ সি কে শিবিরমুক্ত করার পর বনভোজন ও মশাল জ্বালিয়ে গান-বাজনার অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ অত্র বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা।

জানা গেছে, ক্যাম্পাসটিতে ছাত্রলীগের উদ্যোগে ৩ টি হলের ছাত্রদের সম্মানে বিশাল এই নৈশ্যভোজের  আয়োজন  করা হয়। এছাড়াও দলের নেতাকর্মীরা সাধারন শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা করে ক্যাম্পাসের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করার পূর্ন আশাবাদ প্রকাশ করেন।

জামায়াতে ইসলামীর দেশী বিদেশী অর্থায়নে প্রতিষ্ঠিত চট্টগ্রামের সীতাকুন্ডের পাহাড়ি নৈসর্গিক পরিবেশে অবস্থিত এই ক্যাম্পাসটি দীর্ঘদিন জামায়াত শিবিরের হাতে জিম্মি থাকলেও সম্প্রতি ছাত্রলীগের নেতাকর্মীদের কার্যক্রম চোখে পড়ার মতো। ক্যাম্পাসটিতে অতীতে সাংস্কৃতিক চর্চা নিষিদ্ধ থাকলেও সে নিয়ম ভেঙ্গে ক্যাম্পাসে বনভোজনের পাশাপাশি গান বাজনার আয়োজন করে ছাত্রলীগ।

এই বিষয়ে জানতে চাইলে, ছাত্রলীগ নেতা সাকাওয়াত হোসাইন শাওন বলেন, আই আই ইউ সিতে এর আগে এমন বড় ধরনের সাংস্কৃতিক  অনুষ্ঠান আগে কোনদিন পালন করতে দেওয়া হয়নি৷ এই পরিবর্তনের জয়যাত্রা ছাত্রলীগের বিপ্লবী নেতাদের  কারনেই  সম্ভব হয়েছে। আরেক ছাত্রলীগনেতা জুবায়ের ডলার বলেন, হলের সকল ছাত্রদের মনে আস্থা ফিরিয়ে এসেছে আগামীতে আমরা তাদের আরো বড় কিছু উপহার দিব। 

ছাত্রলীগ নেতা মুকিত জানিয়েছেন,  এমন এক সময়ে ছিল সামান্য সংস্কৃতি চর্চা করতে গিয়ে কিছু সাংস্কৃতিক প্রেমিক ছাত্রদের অপমান করে হল থেকে বিতাড়িত করা হয়েছিল আজকের এই পরিবর্তন মুজিবাদ চর্চা কারনেই সম্ভব হয়েছে৷

এই আয়োজনে উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা আসিফ ইকবাল সৌরভ,মিফতাউল হাসান আনাস,জিয়াউদ্দিন বাবলু,শুভ্রত মজুমদার,নায়িম আহমেদ,উচু মারমা,মোহাম্মদ শফিউল,রবিউল হাসান সহ অনেকেই।

 

SHARE