শেখ হাসিনার আমলে কোনও ধর্মীয় নিপীড়ন হচ্ছে না: ভারত

140

।।দেশরিভিউ আন্তর্জাতিক ডেস্ক।।
উত্তর-পূর্ব ভারতে নাগরিকত্ব সংশোধন বিলের বিরুদ্ধে চলমান বিক্ষোভের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল সম্পর্কিত নয় বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেছেন, শেখ হাসিনার সরকারের অধীনে বাংলাদেশ ধর্মীয় নিপীড়ন হচ্ছে বলে দাবি করেনি ভারত। ভারতীয় সংবাদমাধ্যম আউটলুক এক প্রতিবেদনে এখবর জানিয়েছে।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান সরকারের শাসনামলে কোনও ধর্মীয় নিপীড়ন হচ্ছে না।

এর আগে আব্দুল মোমেন বলেছিলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলাদেশে ধর্মীয় নিপীড়নের যে অভিযোগ করেছিলেন তা অসত্য। তিনি আরও বলেছিলেন, যে-ই ভারত সরকারকে এই তথ্য দিয়েছে, তা ভুল।

এই বিষয়ে রাভীশ কুমার বলেন, মনে হচ্ছে বোঝাপড়ায় কোনও ঘাটতি তৈরি হয়েছে। আমরা আগেই ব্যাখ্যা করে বলেছি যে, বাংলাদেশের বর্তমান সরকারের অধীনে কোনও ধর্মীয় নিপীড়ন হচ্ছে না। বাংলাদেশ থেকে যেসব অভিবাসী শরণার্থী হিসেবে আশ্রয় চেয়েছেন তারা ধর্মীয় কারণে নিপীড়ন ও নির্যাতনের শিকার হয়েছেন সামরিক এবং বাংলাদেশের পূর্ববর্তী সরকারের আমলে। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই মুখপাত্র আরও বলেন, আমার আরও স্বীকার করেছি এবং সচেতন যে, বাংলাদেশের বর্তমান সরকার সংবিধান অনুসারে দেশটিতে বসবাসরত সংখ্যালঘুদের উদ্বেগ নিরসনে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে।

SHARE