শেখ হাসিনা কখনো দেশের স্বার্থ বিক্রি করে না: প্রধানমন্ত্রী

104

।।দেশরিভিউ,ঢাকা।।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার সব সময় দেশের স্বার্থ রক্ষা করে চলেছে, এখনো করছে এবং ভবিষ্যতেও তা করবে। নিউইয়র্ক ও ভারত সফর শেষে দেশে ফেরার পর বুধবার বিকেলে গণভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী। সাংবাদিক সম্মেলনে ভারতের এলপিজি রফতানি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, অপরিশোধিত তেল আমদানি ও দেশে কিছু তেল উৎপাদনের সময় উপজাত হিসেবে এলপিজি রফতানির চুক্তি হয়েছে। তিনি বলেন, আমরা বিদেশ থেকে এলপিজি গ্যাস এনে প্রক্রিয়াজাত করে ভারতে রপ্তানি করবো। এটা প্রাকৃতিক গ্যাস নয়। অন্য পণ্য যেমন আমরা রপ্তানি করি ঠিক তেমন। এটা নিয়ে ভুল বোঝাবুঝির কিছু নেই।

প্রধানমন্ত্রী বলেন, তিতাস নদীর ওপর বাঁধ দিয়ে বিদ্যুৎ কেন্দ্র তৈরির যন্ত্রপাতি ভারতকে নেয়ার সুযোগ দেয়ার পাশাপাশি চুক্তি অনুযায়ী ত্রিপুরা থেকে ১৬০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি করা হচ্ছে। আর ত্রিপুরার সাবরং’এ খাবার পানি সংকটে ১.৮২ কিউসেক পানি দিচ্ছে বাংলাদেশ। সীমান্তে অভিন্ন নদী হিসেবে বাংলাদেশ সামান্য এ পানি দিচ্ছে। ক্রিপুরা কিছু চাইলে দিতে হবে। কারণ মুক্তিযুদ্ধের প্রশিক্ষণ ও যুদ্ধ পরিচালনা আমরা করেছিলাম। ত্রিপুরায় মুক্তিযুদ্ধের ঘাঁটি ছিল।

প্রধানমন্ত্রী প্রশ্ন তুলে বলেন, বিএনপি কি গঙ্গা চুক্তি করতে পেরেছিল? তিস্তা সহ আরো ৭টি নদী নিয়ে ভারতের সঙ্গে আলোচনা চলছে। এ সরকার ভারতের সঙ্গে সমুদ্র চুক্তি করেছে। ৮১ সালের পর থেকে শুনে আসছি দেশ বেচার চুক্তি হচ্ছে।

SHARE