শেষ পর্যন্ত টাইগারদের প্রধান কোচ স্টিভ রোডস

25

শেষ পর্যন্ত প্রধান কোচ খুঁজে পেল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টাইগারদের প্রধান কোচ হিসাবে নিয়োগ পেলেন সাবেক ইংলিশ ক্রিকেটার স্টিভ রোডস। আগামী ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মাশরাফি-সাকিবদের কোচ হিসাবে কাজ করবেন তিনি।

গত বছরের অক্টোবরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ ছেড়ে চলে যান চন্ডিকা হাথুরুসিংহে। এরপর বিসিবি নতুন কোচ খুঁজতে শুরু করে। প্রায় সাত মাস পর টাইগারদের কোচ চূড়ান্ত করল বিসিবি।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আমরা আজ রোডসের সঙ্গে সরাসরি কথা বলেছি। আমরা সন্তুষ্ট। আমরা আপানাদের আনন্দের সঙ্গে জানাচ্ছি যে স্টিভ রোডস হচ্ছেন আমাদের নতুন কোচ। সবকিছু বিবেচনা করে আমরা মনে করেছি যে রোডসই প্রধান কোচ হিসাবে উপযুক্ত ব্যক্তি। ঈদের পর ২০ জুন তিনি দলের সঙ্গে কাজ শুরু করবেন।’

আগামী জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে টাইগাররা। এই সফরে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ‍সুতরাং, ওয়েস্ট ইন্ডিজ সিরিজই হতে যাচ্ছে স্টিভ রোডসের প্রথম অ্যাসাইনমেন্ট।

আগামী সপ্তাহে ৫৪ বছর বয়স পূর্ণ হবে স্টিভ রোডসের। তিনি ইংল্যান্ডের হয়ে ১১টি টেস্ট ও নয়টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। খেলোয়াড়ি জীবনে তিনি উইকেটরক্ষক হিসাবে বিখ্যাত ছিলেন। তিনি ১৯৮৫ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত তিনি কাউন্টি ক্লাব ওরচেস্টারশায়ারের হয়ে খেলেন। এরপর তিনি এই ক্লাবের কোচের দায়িত্বও পালন করেন।

 

দেশরিভিউ / আরিফুল ইসলাম

SHARE