শেষ সুযোগ পেলেন সাম্পাওলি

93

আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলিকে নিয়ে জলঘোলা কম হয়নি। গ্রুপ পর্বে দলের বাজে পারফরম্যান্সে তার ক্ষমতা নিয়ে মুখরোচক সংবাদ পরিবেশন করেছিল সংবাদমাধ্যমগুলো। এরপর শেষ ষোলোতে আর্জেন্টিনার বিদায়ের পর পরিস্থিতি হয়ে ওঠে আরও ভয়াবহ। অনেকে তাকে বাতিলের খাতায় রেখে দিয়েছিলেন! যদিও আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন তাকে সুযোগ দিচ্ছে অল্প সময়ের জন্যে। তার অধীনে অনূর্ধ্ব-২০ দল কেমন করে এর ওপরই নির্ভর করবে চূড়ান্ত মূল্যায়ন!

সোমবার ফেডারেশন প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার সঙ্গে দেখা করেছেন সাম্পাওলি। সেখানে দলের পারফরম্যান্সের বিস্তারিত তুলে ধরেন। এই আলোচনার পর আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন জানায় তাদের কর্ম পরিকল্পনা। তারা জানায়, ‘সাম্পাওলি অনূর্ধ্ব-২০ দলের ভার সামলাবেন গ্রীষ্মকালীন টুর্নামেন্টে। আর এই টুর্নামেন্টের পরই পুনরায় মূল্যায়ন করা হবে তার কাজ।’ ফেডারেশন বিবৃতিতে আরও জানায়, পরবর্তী নির্বাহী কমিটির সভায় সাম্পাওলির ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত হবে। সভা হওয়ার কথা জুলাইয়ের পর।’

তাকে ছাঁটাই করলে ক্ষতির মুখোমুখি হতে হবে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনকেই। চুক্তির আগে তাকে বিদায় দিলে ক্ষতিপূরণ দিতে হবে ৮ মিলিয়ন ডলারেরও বেশি। তার চুক্তি রয়েছে ২০১৯ কোপা আমেরিকা পর্যন্ত।

দেশরিভিউ/এস এস

SHARE