শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

118

।। দেশরিভিউ , চট্টগ্রাম ।।

জাতীয় শ্রমিকলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম পাহাড়তলী থানা শ্রমিকলীগ উদ্যেগে শুক্রবার সন্ধ্যায় সাগরিকা জাতীয় শ্রমিকলীগের কার্যালয়ের সামনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
পাহাড়তলী থানা জাতীয় শ্রমিকলীগের সভাপতি নাসির উদ্দিন ভুলু সভাপতিত্বে এবং শ্রমিকলীগ নেতা হাবিবুর রহমান রিপন এর সঞ্চালনায় এই আলোচোনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি চট্টগ্রাম মহানগর শ্রমিকলীগ সভাপতি বখতিয়ার উদ্দিন খান বলেন শ্রমিক লীগের নেত্রীত্বে থাকবে সত্যিকার অর্থে যাহারা শ্রমজীবী মানুষ, কিন্ত আজ দেখা যাচ্ছে নেতৃত্ব নির্বাচিত হচ্ছে শিল্পপতিদের মধ্যে থেকে। সত্যিকার শ্রমিক, সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে যাহারা সাধারন শ্রমজীবী মানুষের সাথে মিশতে পারবে ও শ্রমিকদের স্বার্থ ও অধিকার আদায়ে নেতৃত্ব দিবেন। দল ক্ষমতায় থাকলে সুযোগ থাকে সংগঠন টিকে এমন ভাবে গড়েতোলা, যে দল ক্ষমতায় না থাকলেও সংগঠনের প্রতি সাধারন শ্রমিক কর্মচারীদের আস্থা ও বিশ্বাস অটুট থাকবে, এ জন্য প্রয়োজন শুধু জনপ্রীয়, সৎ ও যোগ্য নেত্রীত্বের হাতে যদি ক্ষমতা দেওয়া যায় তখনি শ্রমিকদের স্বার্থ ও অধিকার রক্ষা সার্থক হবে।

প্রধান বক্তা চট্টগ্রাম মহানগর যুবলীগ আহবায়ক মহিউদ্দিন বাচ্চু বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধান মন্ত্রীর নিকট শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী সামনে রেখে একটিই দাবী শ্রমিকলীগের নেত্রীত্বে আমরা সত্যিকারের শ্রমিক নেতা চাই, কোন শিল্পপতি নয়। আমি বিশ্বাস করি সত্যিকারের জনপ্রীয় সৎ যোগ্য শ্রমিক নেতা যদি শ্রমিক লীগের মূল নেতৃত্বে আসে শুধু মাত্র তাহলেই সম্ভব বঙ্গবন্ধুর স্বপ্নের শ্রমিকলীগ গড়া, যাহারা নিজেদের জন্য নয় শ্রমজীবী মানুষের জন্য কাজ করবে, শ্রমজীবী মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য কাজ করবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ডক বন্দর শ্রমিক কর্মচারী ফেডারেশন সাধারণ সম্পাদক এড. মোঃ মাহফুজুর রহমান খান, আওয়ামীলীগ নেতা ও সাবেক ছাত্রনেতা ফরিদ নেওয়াজ, শ্রমিকলীগ সিবিএ ও নন সিবিএ চট্টগ্রাম মহানগর সদস্য সচিব ও আবুল হোসেন আবু।

আরো বক্তব্য রাখেন নগর যুবলীগ সদস্য অধ্যাপক কাজী মুজিবুর রহমান, নুরুল আনোয়ার, নগর স্বেচ্ছাসেবকলীগ সদস্য দেবাশীষ নাথ দেবু, নগর যুবলীগ সদস্য মইনুল ইসলাম রাজু, আবু বক্কর চৌধুরী, যুবনেতা মনোয়ারুল আলম চৌধুরী নোবেল। উপস্হিত ছিলেন সাগরিকা শ্রমিকলীগ নেতা মোঃ কামাল উদ্দিন, মোঃ আলমগীর, অমিত চৌধুরী, মোঃ ভাসান, মোঃ আলমগীর হোসেন,মোঃ সোহেল, আলাউদ্দিন চৌধুরী আলো, মোঃ মাকসুদ, মোঃ শাহীন, মোঃ মাহাবুব, ফারুক নাসিম,জুয়েল প্রমুখ।

SHARE