সরকারের হুমকির কারনে তারেক রহমান দেশে আসছেন না: সংসদে রুমিন ফারহানা

1398
সংসদে প্রথমবারের মতো বক্তব্য রাখছেন বিএনপি’র সংরক্ষিত মহিলা আসনের সাংসদ রুমিন ফারহানা।

।।দেশরিভিউ, সংসদ প্রতিনিধি।।
রোববার সংরক্ষিত নারী সদস্য হিসেবে শপথ নেন রুমিন ফারহানা। মঙ্গলবারই তিনি প্রথম দিনের মতো সংসদের বৈঠকে অংশ নেন। সংসদ অধিবেশনে রুমিন ফারহানা নিজের বক্তব্যে সরকারকে প্রতি অভিযোগ করে বলেন,
সরকারের হুমকিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরতে পারেন না। তাদের দলের শীর্ষ থেকে তৃণমূল পর্যন্ত একেকজন নেতার নামে শত শত মামলা।

তিনি বলেন, যে কোনো রাজনীতিবিদের মতই সংসদে আসা, দেশের কথা ও মানুষের কথা বলা তার স্বপ্ন ছিল; কিন্তু দুর্ভাগ্য তার। তিনি এমন একটি সংসদে প্রতিনিধিত্ব করছেন, যে সংসদটি জনগণের ভোটে নির্বাচিত নয়।

তার এ বক্তব্যের পর রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, তার (রুমিন ফারহানা) এ বক্তব্য ১৬ কোটি মানুষের প্রতি কটাক্ষ করা হয়েছে। নির্বাচিত একটি সংসদকে অনির্বাচিত এবং অবৈধ বলেছেন। একদিকে তিনি নিজে শপথ নিয়েছেন, অন্যদিকে বলছেন এই সংসদ অবৈধ এবং জনগণ কর্তৃক নির্বাচিত নয়। এই অংশটুকু এক্সপাঞ্জ করার জন্য প্রস্তাব করেন তিনি।

এর আগে নিজের আলোচনাতে রুমিন ফারহানা আরও বলেন, টিআইবির রিপোর্ট, বিদেশি গণমাধ্যম, বিদেশি পর্যবেক্ষকদের প্রতিবেদন, এমনকি নির্বাচন কমিশনের রিপোর্টেও দেখা যাবে এই সংসদ জনগণের ভোটে নির্বাচিত নয়। সুতরাং এই সংসদের মেয়াদ আর একদিনও যদি না বাড়ে, তাহলে তিনি খুশি হবেন।

তিনি বলেন, এই সংসদে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, যিনি জীবনে কোনো দিন কোনো আসন থেকেই পরাজিত হননি, সেই খালেদা জিয়া নেই। তাকে পরিকল্পিতভাবে আটক রাখা হয়েছে।

নিজের আইন পেশার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, মামলার মেরিট, শারীরিক অবস্থা, সামাজিক অবস্থান এবং বয়স ও জেন্ডার- সবকিছু বিবেচনায় তাৎক্ষণিক জামিন পাওয়ার যোগ্য খালেদা জিয়া। সরকারের হুমকিতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশে ফিরতে পারেন না। তাদের দলের শীর্ষ থেকে তৃণমূল পর্যন্ত একেকজন নেতার নামে শত শত মামলা।

 

SHARE