সাইবার হামলা মোকাবিলার সক্ষমতা অর্জন করেছে বাংলাদেশ: তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার

693

দেশরিভিউ: নতুন মন্ত্রিসভায় ডাক পাওয়া তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার নিজের পথচলার লক্ষ্য জানিয়ে বলেছেন, সাইবার হামলা মোকাবিলার সক্ষমতা অর্জন করেছে বংলাদেশ।

গনমাধ্যমের সাথে আলাপচারিতায় মন্ত্রী বলেন,

আগামীতে ফাইভজি চালুর লক্ষ্য রয়েছে আমাদের। এরই মধ্যে আমরা ফোরজি সেবা চালু করেছি। সামনের দিনগুলোতে সারাদেশে ফোরজি সেবা সম্প্রসারণের লক্ষ্য রয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চলেও ডিজিটাল সেবা সম্প্রসারণ করা হবে।টেলিযোগাযোগ খাতের নিরবচ্ছিন্ন সংযোগ নিশ্চিতের কথা জানিয়ে জব্বার বলেন, আমাদের দু’টি সাবমেরিন ক্যাবল আছে। এখন তৃতীয় সাবমেরিক ক্যাবল স্থাপনের লক্ষ্য নিয়ে এগিয়ে যাব আমরা।সাইবার হামলা মোকাবিলার সক্ষমতা বাংলাদেশের রয়েছে জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল আইন করার পর অনেকেই আমার সমালোচনা করেছিলেন। কিন্তু অনলাইনের নিরাপত্তা তো আগে নিশ্চিত করতে হবে। আমরা নতুন আইন করার পরে এই নির্বাচনের সময়ে কিন্তু কেউ তেমনভাবে গুজব বা অপপ্রচার চালাতে পারেনি।

যারা চেষ্টা করেছে, তাদের আইনের আওতায় আনা হয়েছে। গ্রেফতার করা হয়েছে। আগে পুলিশের হাতে ছিল বন্দুক-লাঠি, এখন তাদের হাতে ডিজিটাল ডিভাইস। এখন সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে আমরা সম্পূর্ণরূপে সক্ষম।

SHARE