সাকিবদের লজ্জার দিনে সালমা-সানজিদা ট্রফি হাতে দেশে ফিরেছে

157
দেশে ফেরার পর বিমানবন্দরে জাতীয় নারী ক্রিকেট দলকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

।।দেশরিভিউ স্পোর্টস।।
সোমবার (০৯ সেপ্টেম্বর) দিনটি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য ঐতিহাসিক ভাবে ‘লজ্জা’ হয়ে লিখা থাকবে। টেষ্ট ক্রিকেটে নিজেদের মাটিতে আফগানিস্তানের মতো দূর্বল ও নবাগত ক্রিকেট দলের কাছে শোচনীয় পরাজয় বরন করেছে সাকিব মুশফিকের জাতীয় ক্রিকেট দল।

একই দিনে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে স্কটল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দল।

সোমবার (০৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছায় তারা। এসময় সাফল্যের স্মারক হিসাবে ‘চ্যাম্পিয়ন ট্রফি’ ছিলো সালমা সানজিদাদের হাতে।


দেশে ফেরার পর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন ফাইনাল ম্যাচের সেরা খেলোয়ার নির্বাচিত হওয়া সানজিদা ইসলাম। তিনি জানান, এই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে উন্নতির পথে এগোবে নারী ক্রিকেট।

জানা গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল বিশ্বকাপের চূড়ান্তপর্বে ‘এ’ গ্রুপে স্বাগতিক অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে। ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাংলাদেশ। ২৭ ফেব্রুয়ারি সালমাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। পরের দিন তারা খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। ০২ মার্চ, গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া-ভারত ম্যাচ দিয়ে পর্দা উঠবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের। ০৮ মার্চ হবে ফাইনাল।

SHARE