সিএমপি’র প্রতিটি থানায় নতুন কার্যক্রম “হ্যালো ওসি” চালুর নির্দেশ

6092

।দেশরিভিউ-চট্টগ্রাম প্রতিনিধি।   

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান সিএমপির সকল থানার অফিসার ইনচার্জদের’কে “হ্যালো ওসি” কার্যক্রম শুরু করার নির্দেশ প্রদান করেছেন।

পুলিশিং কার্যক্রমকে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে “হ্যালো ওসি” একটি ব্যতিক্রমী উদ্যোগ। এ উদ্যোগের আওতায় প্রতিটি থানা এলাকায় একটি বুথ স্থাপন করে স্ব স্ব ওসিগণ বুথে সরাসরি উপস্থিত থেকে এই কার্যক্রম পরিচালনা করবেন। জনগণ এ সময় নিজ এলাকার চলমান সমস্যা ও অভিযোগের বিষয়ে সরাসরি ওসিকে তথ্য প্রদান করবেন। ওসিগণ তাৎক্ষনিক ভাবে সে সমস্যার সমাধানের উদ্যোগ নিবেন। প্রতি মাসে সকল থানার অফিসার ইনচার্জগণ স্ব স্ব থানায় এক বা একাধিকবার এ কার্যক্রম পরিচালনা করবেন।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান বলেন, জনগণের আস্থায় যেতে “হ্যালো ওসি” একটি অনুকরণীয় উদ্যোগ। এই উদ্যোগে ব্যাপক সাড়া আমাকে আশান্বিত করেছে। তাই নগরীর ১৬ থানাতেই এই কার্যক্রম পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছে। সেবাপ্রার্থীরা সরাসরি ওসি’র সাথে কথা বলে সমাধানযোগ্য বিষয়গুলো তাৎক্ষণিকভাবেই সমাধান পাবেন। অন্যান্য আইনি সহায়তার বিষয়েও ওসিরা জনগণকে এখান থেকেই সরাসরি সহযোগিতা করবেন। যে সকল মানুষ থানায় আসতে ভয় পায় কিংবা সংকোচ বোধ করে এ সেবার মাধ্যমে তারা সরাসরি তাদের সমস্যার বিষয়ে অফিসার ইনচার্জ এর সাথে কথা বলে সাধারন ডায়েরী করন ও অন্যান্য আইনী সহায়তা দ্রুত পাবেন।

SHARE