সিরিজ জেতার সুযোগ হারাতে চায় না টাইগাররা

45

।।দেশরিভিউ, স্পোর্টস ডেস্ক।।

ভারতের মাটিতে প্রথমবার সিরিজ জেতার সুযোগটা কোন ভাবেই হাত ছাড়া করতে চায় না টিম টাইগার্স। তবে ভারত যে ঘুরে দাঁড়াতে মরিয়া সেটাও ভালোভাবে টের পাচ্ছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ। সিরিজে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচের আগে নিজেদের পরিকল্পনায় আসবে পরিবর্তন বলছেন ইন্ডিয়া ক্যাপ্টেন রোহিত শর্মা। রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টি শুরু হবে  সন্ধ্যা সাড়ে সাতটায়।
ইন্ডিয়ার উঠানে এমন ঘটনা এবারই প্রথম। সিরিজের প্রথম টি-টোয়েন্টি জিতে টিম ইন্ডিয়াকে কোনঠাসা করে রেখেছে টাইগাররা। ক্যাপ্টেন মাহমুদউল্লাহ ভালো করেই জানেন মেন ইন ব্লুদের অহমে লেগেছে বড় আঘাত। রাজকোটে দ্বিয়ীয় ম্যাচটা তাই যে কোন মূল্যে জিততে চাইবে রোহিত শর্মার দল। খেলবে আরও অ্যাটাকিং ক্রিকেট।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ওরা মরিয়া হয়ে আছে, আমরাও কিন্তু মরিয়া হয়ে আছি। এটা কিন্তু অনেক বড় একটা সুযোগ আমাদের জন্য, আমাদের ক্রিকেটের জন্য। আমরা প্রথমবারের মতো ভারতে একটা দ্বি-পাক্ষিক সিরিজ খেলতে এসেছি। যদি আমরা ভালো খেলে সিরিজটা জিততে পারি আমাদের জন্য অনেক বড় একটা অর্জন হবে।

ম্যাচ জেতার রেসিপি ভালো করেই জানা আছে টাইগার ক্যাপ্টেনের।উইকেট বুঝে রাইট লেংথে বোলিং আর ভালো ফিল্ডিং করতে পারলেই কেল্লা ফতে। রিয়াদ মনে করেন ভারতের মাটিতে প্রথববার সিরিজ জিতে ইতিহাস গড়তে পারবে বাংলাদেশ।

মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, টি-টোয়েন্টি ক্রিকেটই এমন, এখানে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ। একটা পরিকল্পনা নিয়ে আপনি এগোলেন এরপর হয়তো সিদ্ধান্ত পরিবর্তন করতে হলো, এই ধরনের মানিয়ে নেয়ার সামর্থ্য থাকা বেশি প্রয়োজন।

টিম ইন্ডিয়ার বোলিং অ্যাটাকে বৈচিত্রের অভাব নাই। তবে অভিজ্ঞতার অভাব আছে ঠিকই। আর তাই ওদের বিপক্ষে ম্যাচের প্রথম বল থেকেই ইতিবাচক ক্রিকেট খেলতে চায় বাংলাদেশ।

ইন্ডিয়া ক্যাপ্টেন মনে করেন প্রথম ম্যাচে সব বিভাগেই টাইগারদের কাছে হেরেছে তার দল। আর তাই দ্বিতীয় ম্যাচে গ্লেম প্ল্যান থেকে শুরু করে অ্যাপ্রোচ মেন ইন ব্লুদের খেলায় আসবে পরিবর্তন।

রাজকোটের দিল্লির মত স্লো নয়, পাওয়া যাবে স্পোর্টিং উইকেটে। আর পছন্দসই উইকেট পেলে অল্টা অ্যাটাকিং ক্রিকেট খেলবে দল জানালেন টিম ইন্ডিয়া ক্যাপ্টেন।

SHARE