সিলেটে মুক্তিযোদ্ধাদের নামে পাবলিক টয়লেট করলেন বিএনপি দলীয় মেয়র আরিফ

2000

।সিলেট প্রতিনিধি।। দেশরিভিউ।। সিলেট নগরীর দক্ষিণ সুরমা এলাকার কদমতলীতে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত পাবলিক টয়লেট স্থাপন করেছে সিলেট সিটি করপোরেশন। টয়লেট্রিন নামকরন করা হয়েছে ‘মুক্তিযোদ্ধা চত্বর পাবলিক টয়লেট’

বৃহস্পতিবার সিলেট সিটি করপোরেশনের বিএনপি দলীয় মেয়র আরিফুল হক চৌধুরী এ পাবলিক টয়লেট উদ্বোধন করেন। এ নিয়ে ব্যাপক সমালোচিত হয়েছেন বিএনপি দলীয় সিলেটের নগরপিতা আরিফ। অনেকেই বলছেন, মুক্তিযোদ্ধাদের অবমাননা করতেই এই কাজটি করা হয়েছে।

অসন্তোষ প্রকাশ করে নাট্যকর্মী অরূপ বাউল বলেন, ‘মুক্তিযোদ্ধা চত্বর পাবলিক টয়লেট’ নাম, আসলে ব্যাপারটা একটু দৃষ্টিকটু লাগছে। পাবলিক টয়লেটের নামের আগে ‘মুক্তিযোদ্ধা’ জুড়ে দেয়ার বিষয়টি আসলেই প্রশ্নবিদ্ধ। এটা বুঝে ভুল, না হেঁয়ালিতে ভুল তা খুঁজে দেখার বিষয়। পাবলিক টয়লেটের আগে মুক্তিযোদ্ধা চত্বর না লিখে কদমতলী পাবলিক টয়লেট লেখা যেত। তিনি এ ব্যপারে নগর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

ক্ষোভ প্রকাশ করেন সচেতন নাগরিক কমিটি সিলেট’র সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক আজিজ আহমদ সেলিম। 

আলাপকালে তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধা চত্বর পাবলিক টয়লেট’ লেখা হলে অবশ্যই আমার আপত্তি আছে। পাবলিক টয়লেটের প্রয়োজন আছে কিন্তু ‘মুক্তিযোদ্ধা চত্বর পাবলিক টয়লেট’ লেখা হবে কেন? এলাকাটি ‘কদমতলি’ নামেই পরিচিত, তাই কদমতলি পাবলিক টয়লেট নাম দিলেই তো সমাধান হয়ে যায়। এ বিষয়ে সিটি মেয়র অবশ্যই নজর দেবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

SHARE