সুচিন্তার জঙ্গিবাদ বিরোধী সমাবেশ:জঙ্গিবাদ প্রতিরোধে প্রয়োজন জনসচেতনতা

294

।। দেশরিভিউ, চট্টগ্রাম।।

সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগীয় চ্যাপ্টারের উদ্যোগে “জঙ্গিবাদ বিরোধী আলেম-ওলামা-শিক্ষার্থী সমাবেশ” অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) নগরীর বায়েজীদে অবস্থিত জালালাবাদ তালীমুল কুরআন মাদ্রাসায় সুচিন্তার চট্রগ্রাম বিভাগীয় সমন্বয়ক এডভোকেট জিনাত সোহানা চৌধুরীর সভাতিত্বে এবং মাদ্রাসার সহকারী পরিচালক শামসুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরান তিলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু হাসান সিদ্দিক।

প্রধান অতিথির বক্তব্যে আবু হাসান সিদ্দিক বলেন, আমাদের সন্তানরা কি করে সেটা আমাদের দেখতে হবে। তাদের প্রতি নজরদারি বাড়াতে হবে। আমরা যদি প্রত্যেকে সচেষ্ট না হই তাহলে কিন্তু জঙ্গিবাদ নির্মূল করা শুধু আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে সম্ভব হবে না।মাদ্রাসায় শিক্ষিত ছেলে মেয়েরা যাতে বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে সেজন্য মদ্রাসায় ধর্মীয় শিক্ষার পাশাপাশি কারিগরি ও প্রযুক্তিগত শিক্ষার দিকে জোড় দেয়া খুবই গুরুত্বপূর্ণ।

সভাপতির বক্তব্যে জিনাত সোহানা চৌধুরী বলেন, বাঙালি জাতির গণতান্ত্রিক, প্রগতিশীল ও ধর্মনিরপেক্ষ চরিত্র ধ্বংসের ষড়যন্ত্রে যারা লিপ্ত রয়েছে, সেসব চরমপন্থী ও স্বাধীনতাবিরোধী শক্তির মোকাবিলায় সুচিন্তা সদা-তৎপর।

প্রধান বক্তার বক্তব্যে মাদ্রাসার হিফজ বিভাগীয় প্রধান হাফেজ মাওলানা আবু ছাবের সাহেব,বলেন, ধর্মের নামে যেকোনো সহিংস কর্মকাণ্ডের নিন্দা জানাই।’ ‘আর বিশেষ করে ইসলাম শান্তির ধর্ম। সেখানে মানুষ হত্যা করে বেহেশতে যাওয়া যাবে—এ ধরনের বিভ্রান্তি যারা পোষণ করে, তারা কখনোই বেহেশতে যাবে না। কাজেই ইসলাম যে শান্তির ধর্ম, সেই শান্তি বজায় রাখা সবারই কর্তব্য।’

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মোঃ ইমরান সভাপতি ফ্লোরিডা আওয়ামীলীগ , আবু হাসনাত চৌধুরী যুগ্ম সমন্বয়ক, ডাঃ হোসেন আহমেদ যুগ্ম সমন্বয়ক, বায়েজিদ বোস্তামী থানার এস আই মোঃ আজাদ হোসেন, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন চৌধুরী। মুহাম্মদ হাফেজ, নেজাম উদ্দিন সুলতানী, হিফজ বিভাগীয় প্রধান, মহিমজুন্নাহ মাদ্রাসা মোঃ মাহমুদুল হক চৌং, খতিব আলকরণ জামে মসজিদ, সহকারী পরিচালক শামশুল হক সহ প্রমুখ।

উপস্থিত ছিলেন হাফেজ মোঃ সেলিম সমাবেশের শেষে জয় বাংলা স্লোগান এর মধ্য দিয়ে মুজিববর্ষ কে স্বাগত জানানো হয়। শিক্ষার্থীদের নিয়ে প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন সুচিন্তা স্টুডেন্টস এন্ড ইয়ুথ উইং,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর যুগ্ম সমন্বয়ক সৌরভ মুৎসুদ্দী,সদস্য সুমন মাহমুদ ও সৌরভ কুমার

SHARE