হত্যা চেষ্টা মামলায় গ্রেফতার নিরীহরা, প্রকাশ্যে ঘুরছে চিহ্নিত আসামীরা

122

||দেশরিভি, নিউজ ডেস্ক||

গত ১১-৭-২০১৯ তারিখে নগরীর বায়েজিদ থানাধীন রৌফাবাদ এলাকায় রাত আনুমানিক ৮ টায় ছেলে ধরা গুজবের আশ্রয় নিয়ে এক নীরিহ নারীকে সম্পূর্ণ উদ্যেশ্য প্রণোদিত ভাবে হত্যার উদ্দেশ্যে গণপিটুনি দেয় এলাকার কিছু চিহ্নিত মাদককারবারীরা। খবর পেয়ে তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের উপর ইট পাটকেল ছুঁড়ে ঘটনার মুল মাস্টারমাইন্ডরা। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে নায্য বিচারের আশায় জনমনে স্বস্তি জাগলেও ঘটনা মোড় নেয় অন্যদিকে।

প্রকৃত আসামি গ্রেফতারের বিপরীতে ভিডিও ফুটেজের মাধ্যমে আহত মহিলাকে বাঁচাতে এগিয়ে আসা এলাকার কিছু সাধারণ যুবকদের গ্রেফতার করে ঘটনায় জড়িত মুল আসামীদের আড়াল করার চেষ্টা করছে পুলিশ! এমন অভিযোগ উঠছে এলাকাবাসীর পক্ষ থেকে। এ নিয়ে জণগণ এর মনে হয়েছে ক্ষোভের সঞ্চার।

(মূল আসামী, ভিডিও থেকে সংগৃহীত)

 

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েক জনের ভাষ্যমতে মাদক ব্যবসার সাথে জড়িত পশ্চিম শহিদ নগর এলাকার মোঃ জুয়েল, মোঃ নাঈম, সাইফু, তুষার, বদি, মোঃ হারুন, রুবেল এলাকায় মাদক সাম্রাজ্য নিয়ন্ত্রণ করে এবং প্রায়শ নারী নিয়ে অবৈধ কার্যকলাপে লিপ্ত থাকে। উগ্র স্বভাবের হওয়ায় তাদের ভয়ে তটস্থ এলাকাবাসী।

ঘটনার দিন প্রত্যহের মতো আমোদ ফুর্তির আসর বসায় তারা। এক সময় অভ্যন্তরীণ ঝামেলার জেরে ঐ নারীর উপর সম্মিলিত আক্রমণ চালায় তারা। প্রাণ ভয়ে উক্ত মহিলা চিৎকার শুরু করলে এলাকাবাসীর আগমণ টের পেয়ে ছেলে ধরা গুজব রটিয়ে দিয়ে ঘটনা ভিন্ন দিকে প্রবাহিত করে উক্ত সিন্ডিকেট। গণপিটুনি দিয়ে শুরু করে হত্যা চেষ্টা। পরে এলাকার কিছু শিক্ষানবিশ যুবক ঘটনা কিছুটা আঁচ করতে পেরে নিজেরা ঝুঁকি নিয়ে মহিলার প্রাণরক্ষা করে পুলিশের হেফাজতে দেয়।

তবে মহিলার সাহায্যার্থে এগিয়ে আসা যুবকদের মধ্য হতেই এক জনকে গত ০৬.০৮.২০১৯ তারিখে এই মামলায় গ্রেফতার দেখিয়ে চালান দেয় বায়েজিদ থানা পুলিশ। পরে আদালত থেকে বর্তমানে জামিনে আছেন ভুক্তভোগী যুবক।

নাম প্রকাশে অনিচ্ছুক এক এলাকাবাসী জানান উক্ত সিন্ডিকেটের সাথে যোগসাজশ রয়েছে বায়েজিদ থানার কতিপয় সাব-ইন্সপেক্টরদের সাথে। তাই তাদের নাম ধামাচাপা দিতে সোর্স রিপোর্টের নামে নীরিহ এসব মানুষকে গ্রেফতার করছে পুলিশ। তার বরাতে ঘটনায় প্রত্যক্ষ ভাবে জড়িত মোঃ জুয়েল অত্র এলাকার প্রবাসী মোঃ নাছিরের পুত্র বলে জানা গেছে। বাকিদের পরিচয় জানতে চাওয়া হলেও তার পক্ষে জানানো সম্ভব হয়নি।

গণতান্ত্রিক দেশে ন্যায় বিচার সকলের অধিকার। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে উক্ত ঘটনায় জড়িত সকলকে অতি দ্রুত গ্রেফতার করে প্রশাসন আইনের আওতায় আনবে এই দাবি করা হয় এলাকাবাসীর পক্ষ থেকে।

SHARE