হাসপাতালে গেলেন না খালেদা জিয়া

11

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাজি না হওয়ায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেওয়া হচ্ছে না।

আইনশৃঙ্খলা বাহিনীর এক সূত্রে মঙ্গলবার (১২ জুন) সকাল সোয়া ১০টায় এ কথা জানাগেছে।

সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির জানান,  খালেদা জিয়া রাজি না হওয়ায় আজ হাসপাতালে নেওয়া হচ্ছে না।

গত রোববার ও সোমবার খালেদা জিয়াকে কারাগার থেকে হাসপাতালে নেওয়ার কথা ছিল। কিন্তু খালেদা জিয়া রাজি না হওয়ায় ওই দুইদিন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া যায়নি।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেওয়া হবে বলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মঙ্গলবার (১২ জুন) বেলা ১১ টায় তাকে হাসপাতালে নেওয়া হবে বলে সূত্রে জানা গেছে।

সোমবার (১১ জুন) কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছিলেন, খালেদা জিয়া যদি রাজি থাকেন তাহলে মঙ্গলবার সকালে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হবে।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া উপলক্ষে রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদ্রাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেওয়া হয়। কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়।

বিএসএমএমইউ হাসপাতাল এলাকায় দায়িত্বরত পুলিশের উপকমিশনার মারুফ হোসেন সরদার বলেন, কারা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানতে পেরেছি বেগম খালেদা জিয়াকে আপাতত হাসপাতালে নেওয়া হচ্ছে না। তাই নিরাপত্তা ব্যবস্থা সরিয়ে ফেলা হয়েছে।

বিএসএমএমইউ’র পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহ-আল-হারুন সকালে জানান, খালেদা জিয়াকে সকাল ১১টায় স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে আনা হবে।

দেশরিভিউ/শিমুল

SHARE