হিজাব আবৃত নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী আবেগাপ্লুত দিন কাটালেন(ভিডিও)

826

।।দেশরিভিউ।। কালো পোশাকের সঙ্গে কালো ওড়না হিজাবের মতো মাথায় জড়িয়ে শোকার্ত মুসলিম পরিবারগুলোর কাছে ছুটে গেলেন নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জাসিন্দা আরদার্ন। চোখগুলোতে যেন স্বজন হারানোর করুণ দৃষ্টি। এক্ষুণি কেঁদে ফেলবেন এমন অবস্থায় দেখা যায় বেশ কয়েকবার। কিন্তু হাত দুটো একসঙ্গে শক্ত করে মুষ্টিবদ্ধ করে রেখেছিলেন তিনি, যেন দেশের এই ভয়ানক শোকের দিনে নিজেকে শক্ত রাখার চেষ্টা করছেন।

নিউজিল্যান্ডের মসজিদে খ্রীষ্টান ও বর্নবাদী উগ্রপন্থীদের হামলায় বহু মুসলিম নর-নারীর প্রানহানির ঘটনার পর এমনি আচরন দেখা গেছে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্দা আরদার্নের। তার আচরণ আর চেহারার অভিব্যক্তিতে কোনভাবেই বুঝা যাচ্ছেনা দেশটির ৭৮ শতাংশ মানুষ ইউরোপীয় বংশদ্ভূত এবং সংখ্যাগরিষ্ঠভাবে খ্রীষ্ট ধর্মের দেশ নিউজিল্যান্ড। সংবাদ সম্মেলন থেকে শুরু করে আহতদের দেখতে যাওয়া, তাদের খোঁজখবর নেয়া- সবখানেই নিজে যাচ্ছেন।যেখানেই যাচ্ছেন, যার সঙ্গেই কথা বলছেন, সবখানেই তাকে দেখা যাচ্ছে বিমর্ষ অবয়বে, একই পোষাকে মাথায় হিজাব আবৃত অবস্থায়।

মসজিদে নারকীয় সেই হামলায় বিশ্ববাসী যখন শোকে স্তব্দ
ঠিক তখন নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীর এমন আচরনে প্রশংসিত বিশ্বমিডিয়া। বিশ্বমিডিয়ার কল্যানে প্রধানমন্ত্রী জাসিন্দা আরদার্নের ছবি ও ভিডিওগুলো ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববাসীর কাছে পৌছে গেছে। আর তাতেই প্রশংসিত হচ্ছেন জাসিন্দা আরদার্ন। রক্তাক্ত নিউজিল্যান্ডে এ যেনো বিবেক, মনুষ্যত্ব ও মানবতার বিস্ময়কর নজির স্থাপন করলেন দেশটির প্রধানমন্ত্রী।

SHARE