হোম কোয়ারেন্টিনে না থাকায় সৌদি প্রবাসীকে জরিমানা

145

।।দেশরিভিউ, সংবাদ।।

নিজের বাড়িতে কোয়ারেন্টিনে থাকার বিষয়ে সরকারি নির্দেশনা থাকলেও তা অমান্য করায় এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সরকারি নির্দেশনা অমান্য করায় মানিকগঞ্জের সাটুরিয়ায় এক সৌদি প্রবাসীকে অর্থদণ্ড দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। সাটুরিয়ার উপজেলা নির্বাহী অফিসার ও
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  আশরাফুল আলম রবিবার সন্ধ্যা ৬ টার দিকে অর্থদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি হচ্ছেন সাটুরিয়া ইউনিয়নের ভ্রাম্মনবাড়ি গ্রামের তারু মিয়ার পুত্র লাল মিয়া (৪০)। লাল মিয়া সৌদি আরব প্রবাসী। তিনি ৬ই মার্চ ছুটি নিয়ে বাড়ি আসেন।
সাটুরিয়া উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম বলেন, ‘সদ্য বিদেশ ফেরত প্রবাসীদের বলা হয়েছে নিজ নিজ বাড়িতে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। প্রতিদিন সচেতনমূলক লিফলেট বিতরণ করা হচ্ছে। সন্ধার পর চায়ের দোকানে দোকানে গিয়ে সচেতন করা হচ্ছে এ বিষয়ে। তারপরও ঐ প্রবাসী নিজ বাড়িতে পর্যবেক্ষণ না থেকে লোকালয়ে ঘুরে বেড়াচ্ছেন।

তিনি আরও বলেন, ‘সাটুরিয়া গ্রাম পুলিশের তথ্যের ভিত্তিতে ভ্রাম্মনবাড়ি গ্রামে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। সরকারি নির্দেশনা অমান্য করায় সৌদি আরব প্রবাসী
লাল মিয়াকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়।

সারা বিশ্ব ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এ ভাইরাসে সংক্রমের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এ অবস্থায় সংক্রমণ এড়াতে বিদেশ থেকে আসা ব্যক্তিদের মধ্যে করোনায় আক্রান্তের লক্ষণ না থাকলেও বিদেশ ফেরত হওয়ায় নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণ বা কোয়ারেন্টিনে থাকার সরকারিও নির্দেশনা রয়েছে।

SHARE