হোয়াটসঅ্যাপ না খুলেই পড়া যাবে ম্যাসেজ

32

কাজের ফাঁকে ফাঁকে ম্যাসেজ দেখার জন্য বারবার হোয়াটসঅ্যাপ খুলে নোটিফিকেশন দেখতে হচ্ছে, যা খুব বিরক্তকর। আর যদি অফিসগ্রুপ বা গুরুত্বপূর্ণ মেসেজ হয় তাহলে তো প্রতিবার হোয়াটসঅ্যাপ খুলে দেখতেই হবে। এতে কাজের অনেকটা সময়ই নষ্ট হয়ে যায়।

এবার এই সমস্যার সমাধান বের করলো হোয়াটসঅ্যাপের কর্তৃপক্ষ। অ্যাপ না খুলেই ম্যাসেজ পড়ে ফেলার সুবিধা নিয়ে এল তারা। এবার থেকে নোটিফিকেশন থেকেই ইউজাররা ম্যাসেজ পড়ে নিতে পারবেন। সেখান থেকে মার্কও করতে পারবেন ‘রিড’ বলে।

যদিও এই ফিচারটি পরীক্ষামূলকভাবে শুধু মাত্র হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনেই পাওয়া যাচ্ছে। ব্যক্তিগত হোক বা অফিসিয়াল, সবদিক থেকেই কাজে দেবে নতুন এই ফিচার। ঘন ঘন হোয়াটসঅ্যাপ মেসেজে বিরক্ত হতে হয় যাদের, তাদের কাজে দেবে এই ফিচার। তার থেকেও বড় কথা, যারা এই বিটা ভার্সন ডাউনলোড করবেন তাদের ঘণ্টার পর ঘণ্টা আর অনলাইনে থাকতে হবে না।

অ্যাপ না খুলে কেবলমাত্র নোটিফিকেশন থেকেই ম্যাসেজ পড়ে নিতে হোয়াটস্অ্যাপের ‘মার্ক অ্যাজ রিড’ অপশন কাজে আসবে। আর এই হোয়াটস্অ্যাপ বিটা পেতে গেলে ইউজারকে ২.১৮.২৩২ ভার্সন ডাউনলোড করতে হবে।

তবে জেনে রাখা ভাল যে, নোটিফিকেশন মেনু থেকে হোয়াটসঅ্যাপ ম্যাসেজগুলি সোয়াইপ করে সরিয়ে দিতে চাইলেও, পরে সেই ম্যাসেজ আবার দেখা যেতে পারে। কারণ, হোয়াটসঅ্যাপে নতুন ম্যাসেজ এলেই পুরনো কোনও ম্যাসেজ যেটা পড়া হয়নি, সেটা আবার দেখায়। সব ম্যাসেজ পড়া হয়ে গেলেই তবে সেগুলি নোটিফিকেশন থেকে আপনাআপনি সরে যাবে। যদিও একসঙ্গে সব মিউট করে রাখলে ঘন ঘন মেসেজ থেকে একটু মুক্তি পাওয়া যায়।

দেশরিভিউ/এস এস

SHARE