১৪ দলের শরিক ১৩ জনকে নৌকার মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।

133

১৪ দলের শরিক ১৩ জনকে নৌকার মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে।

এই ১৩ জনের এদের মধ্যে জাসদ (ইনু) ৩টি আসন, জাসদ (আম্বিয়া) ২টি, ওয়ার্কার্স পার্টি ৫টি, জেপি মঞ্জু ১টি ও তরিকত ফেডারেশন ২টি আসনে মনোনয়ন পেয়েছে।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু কুষ্টিয়া-২ আসনে, সাধারণ সম্পাদক শিরিন আক্তার ফেনী-১ আসনে ও রেজাউল করিম তানসেনকে বগুড়া-৫ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে।

শিরীন আখতার গনমাধ্যমকে বলেন, “এ পর্যন্ত তিনজনকে দিয়েছে। দেখা যাক, শেষ পর্যন্ত কী হয়।”

জাসদের অন্য অংশের সভাপতি শরিফ নুরুল আম্বিয়াকে নড়াইল-১ (কালিয়া) আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন দেওয়া হয়েছে। এই আসনেই আগের দিন দলীয় মনোনয়নের প্রত্যয়নপত্র পেয়েছেন বর্তমান সাংসদ ও স্থানীয় আওয়ামী লীগ নেতা বি এম কবিরুল হক মুক্তি।

আম্বিয়ার পর তাদের দল থেকে চট্টগ্রাম-৮ আসনে নৌকার প্রার্থী হওয়ার প্রত্যয়নপত্র নেন মইনুদ্দিন খান বাদল। জাসদের এই নেতা ওই আসনের বর্তমান সংসদ সদস্য।

শরিফ নুরুল আম্বিয়া গনমাধ্যমে বলেন, “এ পর্যন্ত আমাদের দুটি আসন দেওয়া হয়েছে। আশা করি আরও পাব।”

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ঢাকা-৮ আসনে, সাধারণ সম্পাদক ফজলে হাসান বাদশা রাজশাহী-২ আসনে, মোস্তফা লুৎফুল্লাহ সাতক্ষীরা-১ আসনে, টিপু সুলতান বরিশাল-৩ আসনে, ইউনুস আলী ঠাকুরগাঁও-৩ আসনে মনোনয়ন পেয়েছেন।

এ নিয়ে ফজলে হাসান বাদশা বলেন, “এ পর্যন্ত পাঁচটি আসন আমরা পেয়েছি, আরও বাড়ার সম্ভাবনা আছে।”

ত‌রিকত ফেডা‌রেশনের চেয়ারম্যান সৈয়দ ন‌জিবুল বাশার মাইজভাণ্ডারীকে চট্টগ্রাম-২ এবং ত‌রিকত ফেডা‌রেশ‌নের সদস্য আনোয়ার হো‌সেন খানকে ল‌ক্ষ্মীপুর-১ আস‌ন দেওয়া হয়েছে।

একটি আসন পেয়েছে জাতীয় পার্টি (জেপি); দলটির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু মনোনয়ন পেয়েছেন পিরোজপুর-২ আসনে।

SHARE