১৮ ই মার্চ থেকে আগামী ৩১শে মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

195

।।দেশরিভিউ, সংবাদ।।

করোনাভাইরাসের কারণে ১৮ই মার্চ থেকে আগামী ৩১শে মার্চ পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সোমবার (১৬ই মার্চ) সকালে, মন্ত্রীসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে, দুপুর ১টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গণমাধ্যমকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে তবু সতর্কতা অবলম্বনে এ সিদ্ধান্ত। অভিভাবকদের অবশ্যই তাদের সন্তানকে বাসা বাড়িতে রাখতে হবে। আগামীকাল শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ ১০০টি করে গাছ লাগাবে তবে বড় জমায়েত যেন না হয়।

শিক্ষামন্ত্রী আরও বলেন, এসময় কোচিং সেন্টারও বন্ধ থাকবে। আর বন্ধ মানেই ঘুরে বেড়ালে চলবে না, একইসঙ্গে ভাইরাস প্রতিরোধে করণীয় মানতে হবে শিক্ষার্থীদের।

এর আগে, সোমবার সকালে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় আগামী ১৮-২৮শে মার্চ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সব ক্লাস-পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

করোনা আতঙ্কে গত কয়েকদিন থেকে রাজধানীর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের উপস্থিতির হার কমতে শুুরু করে। শিক্ষার্থীদের সচেতন করতে নানা উদ্যোগ নেয়া হলেও উদ্বিগ্ন হয়ে পড়েন অভিভাবকরা। তাই শিক্ষা প্রতিষ্ঠান জরুরি ভিত্তিতে বন্ধের বিষয়ে দাবি ওঠে বিভিন্ন মহলে।

এদিকে, দেশে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্ত হলেন মোট আটজন। আজ সোমবার এ তথ্য জানায় আইইডিসিআর। নতুন করে আক্রান্তদের মধ্যে দুইজন পুরুষ ও একজন মহিলা। তাদের নমুনা পরীক্ষার পর করোনার উপস্থিতি পাওয়া গেছে। নতুন শনাক্ত হওয়া তিনজনই বিদেশ ফেরত করোনাভাইরাস আক্রান্ত একজনের পরিবারের সদস্য। এরইমধ্যে ১৪৪টি দেশে করোনাভাইরাস সংক্রমণ হয়েছে। সারা বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৭ হাজার।

SHARE