১৯ জেলায় নতুন জেলা প্রশাসক

164

।দেশরিভিউ-জাতীয়।

দেশের ১৯ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ করা হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার (১১ জুন) প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

যেসকল নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে সেগুলো হলো- গাজীপুর, ফরিদপুর, পাবনা, গোপালগঞ্জ, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, রাজশাহী, বাগেরহাট, যশোর, মৌলভীবাজার, সিরাজগঞ্জ, রাজবাড়ী, ঝালকাঠি, নওগাঁ, লালমনিরহাট, নীলফামারী, রংপুর ও বরগুনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক এসএম তরিকুল ইসলামকে গাজীপুর ও অতুল সরকারকে ফরিদপুর, বরগুনা জেলা প্রশাসককে পাবনার ডিসি করা হয়েছে।

জনপ্রশাসসের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিদা সুলতানাকে গোপালগঞ্জ, নওগাঁর ডিসি মো. মিজানুর রহমানকে ময়মসসিংহ, পাবনার ডিসি মো. জমি উদ্দিনকে নারায়ণগঞ্জের ডিসি করা হয়েছে।

দুদক চেয়ারম্যানের একান্ত সচিব মো. মনিরুজ্জামান তালুকদারকে মুন্সিগঞ্জ, ঝালকাঠীর ডিসি মো. হামিদুল হককে রাজশাহীতে পাঠানো হয়েছে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব মো. মামুনুর রশিদকে বাগেরহাট, লালমনিরহাটের ডিসি মোহাম্মদ শফিউল আরিফকে যশোর, নীলফামারীর ডিসি নাজিয়া শিরিনকে পাঠানো হয়েছে মৌলভীবাজারে।

জনপ্রশাসনের উপসচিব দিলসাদ বেগমকে রাজবাড়ী ও মো. জোহর আলীকে ঝালকাঠির ডিসি করা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. হারুন-অর-রশিদকে নওগাঁ, সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু জাফরকে করা হয়েছে লালমনিরহাটের ডিসি।

ভূমিমন্ত্রীর একান্ত সচিব মো. হাফিজুর রহমান চৌধুরীকে নীলফামারী, সমাজকল্যাণ মন্ত্রীর একান্ত সচিব মো. আসিফ আহসানকে রংপুরে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উপপরিচালক মোস্তাইন বিল্লাহকে বরগুনার ডিসি করা হয়েছে।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগমুহূর্তে জেলা প্রশাসক পর্যায়ে বড় ধরনের পরিবর্তন আনা হয়। সেসময় ১০টি জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছিল।

 

SHARE