৩ দিনে রোগী কমেছে, ডেঙ্গু পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

178


।।দেশরিভিউ নিউজরুম।।
সারা দেশে ডেঙ্গু পরিস্থিতি এখন মোটামুটি নিয়ন্ত্রণে। সিটি করপোরেশন ভালোভাবে কাজ করছে। তারপরও এ মুহূর্তে যে অবস্থা, তা মোকাবিলায় আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। আমরা চেষ্টা করছি সবাই মিলে মশা কমিয়ে আনার। মশা কমে গেলে ডেঙ্গু আক্রান্তের সংখ্যাও কমে যাবে।

আজ শনিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত তিনদিনের পর্যবেক্ষণে বোঝা যাচ্ছে রোগীর সংখ্যা অনেকটাই কমে গেছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। হাজার হাজার রোগী আতঙ্কিত হয়ে হাসপাতালে ছুটছে। এ মধ্যে অনেকের পরীক্ষা না করালেও চলে। অনেকে সুস্থ হয়েও ডেঙ্গু টেষ্ট করাতে আসছে।

তিনি বলেন, তিনটি হাসপাতালের ব্যবস্থা করা হয়েছে ডেঙ্গু রোগীদের জন্য। এর মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১৫০-২০০ বেড প্রস্তুত রাখা হয়েছে। সারা দশে এ পর্যন্ত কতজন ডেঙ্গুতে মারা গেছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারি হিসাবে এখন পর্যন্ত ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু হয়েছে। তবে, সেটা আরেকটু বাড়তে পারে। এ বিষয়ে সবশেষ যে তথ্য আসবে, তা আপনাদের জানাবো। এ মুহূর্তে আমাদের হাতে সঠিক তথ্য নেই।

SHARE