৩ মাস পর ব্রিটিশ ভিসা আবেদন কেন্দ্র খুলছে রবিবার

95

।। দেশরিভিউ, সংবাদ ।।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে ৩ মাসের বেশি সময় বন্ধ থাকার পর বাংলাদেশি নাগরিকদের জন্য ভিসা আবেদন প্রক্রিয়া পুনরায় চালু করতে যাচ্ছে যুক্তরাজ্য। আগামী ১২ জুলাই (রোববার) থেকে বাংলাদেশিদের জন্য যুক্তরাজ্যের ভিসা আবেদন কেন্দ্র খুলে দেওয়া হচ্ছে।

যুক্তরাজ্যের ভিসা আবেদন কেন্দ্র ভিএফএস গ্লোবাল এক বার্তায় জানিয়েছে, রোববার (১২ জুলাই) থেকে বাংলাদেশি নাগরিকরা যুক্তরাজ্যের ভিসা আবেদন কেন্দ্রে গিয়ে আবেদনসহ আনুষঙ্গিক কাজ করতে পারবেন। তবে আগে থেকে আবেদন করে ভিসা আবেদন কেন্দ্রে যেতে হবে। আবেদনকারীদের নিরাপদ শারীরিক দূরত্ব বজায়, মাস্ক পরিধান, তাপমাত্রা ইত্যাদি বিধি মেনে চলতে হবে।

ব্রিটিশ ভিসা ও ইমিগ্রেশন পর্যায়ক্রমে তাদের কার্যক্রম শুরু করছে। যারা এর আগে নির্ধারিত তারিখে ভিসা আবেদন জমা দেওয়ার জন্য উপস্থিত হতে পারেননি, তারা নতুন অ্যাপয়েন্টমেন্টের জন্য তাদের অ্যাকাউন্ট লগইন করতে পারেন।

করোনা পরিস্থিতির কারণে গত ২৫ মার্চ ব্রিটিশ ভিসা আবেদন কেন্দ্রগুলো বন্ধ করা হয়।

এদিকে যুক্তরাজ্যের ভিসা কার্যক্রম শুরু হলেও আপাতত ইউরোপের ভিসা বন্ধই থাকছে বাংলাদেশিদের জন্য। ১ জুলাই থেকে নিরাপদ হিসেবে বিবেচিত ১৪টি দেশের নাগরিকদের জন্য ইউরোপ ভ্রমণে উন্মুক্ত করা হয়েছে। ওই তালিকায় বাংলাদেশের নাম নেই।

SHARE