নওফেলের সাথে সাক্ষাতে ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল চশমাহিলে

228

চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সাথে বৈঠক করেছেন ব্রিটিশ হাইকমিশনের একটি প্রতিনিধি দল।

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে নগরের চশমাহিলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাসায় এসব বৈঠক করেন তারা।

ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনের রাজনৈতিক শাখার প্রধান আবু জাকি ও রাজনৈতিক শাখার কর্মকর্তা ইজাজ আহমেদ।

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। বুধবার বিকেল পৌণে ৫টার দিকে নওফেলের চশমাহিলের বাসায় যান ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল। সেখানে তারা একঘণ্টা বৈঠক করেন নওফেলের সঙ্গে। বৈঠক শেষে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংবাদিকদের জানান, ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল নির্বাচনী পরিবেশ নিয়ে জানতে এসেছিলেন। তারা জানতে চেয়েছেন প্রার্থীদের মধ্যে কোনো সংঘাত হচ্ছে কি না। আমি তাদের জানিয়েছি উৎসবমুখর পরিবেশে নির্বাচনী কার্যক্রম হচ্ছে। গতকাল (মঙ্গলবার) তারা সৌহার্দ্যপূর্ণ একটি ছবি দেখেছেন।

নওফেল বলেন, ‘তারা জামায়াত নিয়ে জানতে চেয়েছিলেন। তারা জিজ্ঞেস করেছিলেন আমাকে যে- জামায়াত নির্বাচনে কোনো প্রভাব বিস্তার করতে পারবে কি না, কোনো সংঘাত সৃষ্টি করবে কি না। আমি তাদের বলেছি- জামায়াত যদিও অনিবন্ধিত দল হিসেবে ঘোষিত হয়েছে তারা তো আর বাতাসে মিলিয়ে যায়নি। জামায়াতের সশস্ত্র ক্যাডাররা এখন বিএনপিতে গিয়ে আশ্রয় নিয়েছে।’

তিনি বলেন, ‘আমরা ধারণা করছি বিএনপিতে থেকে জামায়াতের ক্যাডাররা সংঘাতের ঘটনা ঘটাতেও পারে, অসম্ভব কিছু না। জামায়াত-বিএনপি তো মাসতুতো ভাই।’

সংখ্যালঘু ভোটারদের নিরাপত্তা নিয়েও জানতে চেয়েছিলেন ব্রিটিশ হাইকমিশনের প্রতিনিধি দল।

SHARE