তিতুমীর সিনেমার ফার্স্ট লুকেই নিরবের চমক!

359

ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম বীর সৈনিক তিতুমীর। যাকে নিয়ে সিনেমা তৈরি করতে যাচ্ছেন পরিচালক ডায়েল রহমান। সিনেমাটিতে তিতুমীরের চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় চিত্রনায়ক নিরব। গেল মাসের শুরুতেই ‘তিতুমীর’ নামের এই সিনেমায় চুক্তিবদ্ধ হন তিনি। এবার প্রকাশ হলো সিনেমাটির ফার্স্ট লুক।

রোববার (১৫ মার্চ) বিকেলে প্রকাশ হয়েছে তিতুমীর সিনেমার প্রথম ঝলক। এখানে বীর তিতুমীরের বেশে হাজির হয়ে দর্শকের নজর কেড়েছেন নিরব। প্রথম পোস্টারেই চমক। চলচ্চিত্রটির পরিচালক ডায়েল রহমানসহ অনেকেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন পোস্টারটি। এর ডিজাইন করেছেন সাকিব সৌখিন।

চিত্রনায়ক নিরব বলেন, ‘ক্যারিয়ারে অনেক চরিত্রেই কাজ করেছি। তবে বিপ্লবী তিতুমীর হিসেবে নিজেকে দেখতে পারাটা দারুণ একটি ব্যাপার। এটা স্বপ্নের চরিত্র, তাই সিনেমাটি আমার জন্য স্বপ্নের কাজ হিসেবেই ধরা দিলো। আমি চেষ্টা করবো বীর তিতুমীরকে সঠিকভাবে ধারণের জন্য।’

‘তিতুমীর’ ছবির চিত্রনাট্য করছেন আবদুল্লাহ জহির বাবু। ছবিটি শিশির কথাচিত্রের প্রযোজনায় নির্মিত হবে।

জানা গেছে, সিনেমার শুটিং হবে এপ্রিল, জুন ও জুলাইতে। এ সিনেমার নায়ক হিসেবে নিরবকে ঠিক করা হলেও এখনো অন্যান্য চরিত্রের মুখ চূড়ান্ত হয়নি।

পরিচালক ডায়েল রহমান বলেন, ‘অনেক প্রত্যাশা নিয়ে ‘তিতুমীর’ ছবিটি নির্মাণ করতে যাচ্ছি। নিরবকে আমাদের সাথে পেয়ে ভালো লাগছে। প্রথম পোস্টার প্রকাশ করা হলো। শিগগিরই বাকী কলাকুশলীদের নাম ঘোষণা করবো।’

প্রসঙ্গত, ঐতিহাসিক ব্যক্তিত্ব তিতুমীর বাংলার প্রজাকুলের ওপর স্থানীয় জমিদার, ইউরোপীয় নীলকরদের অত্যাচার প্রতিরোধ এবং ব্রিটিশ শাসন থেকে বাংলাকে মুক্ত করার লক্ষ্যে আন্দোলনে নেমেছিলেন। যার পুরো নাম সৈয়দ মীর নিসার আলী।

ব্রিটিশদের বিরুদ্ধে যুদ্ধ করতে ‘বাঁশের কেল্লা’ তৈরি করে বিখ্যাত হন তিনি। ব্রিটিশ সৈন্যদের সাথে যুদ্ধরত অবস্থায় মৃত্যুবরণ করেন বীর এই যোদ্ধা।

SHARE