আপনি এখনো আওয়ামী লীগ হতে পারলেন না

215

দেশরিভিউ সংবাদ।।
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা
মাদারীপুর জেলা-উপজেলার দলের মধ্যেকার অন্তর্কোন্দল নিয়ে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও মাদারীপুরের সংসদ সদস্য শাজাহান খানের উদ্দেশে বলেন, আপনি এখনো আওয়ামী লীগ হতে পারলেন না। আপনি আওয়ামী লীগ হয়ে যান।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সংসদের বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।
বৈঠক সূত্রে জানা গেছে, এসময় শেখ হাসিনা শাজাহান খানকে বলেন- আপনি তো ওই এলাকার সিনিয়র নেতা। কয়েকবারের এমপি। আপনার ওখানে কেন সবার সঙ্গে সবার ঝামেলা থাকবে? সবার সঙ্গে সমন্বয় করে কাজ করেন।

এসময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিমের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, আমি তো চেয়েছিলাম উনি (শাজাহান খান) জাসদে থেকেই আমার সঙ্গে কাজ করুক। তোমরাই তো সবাই মিলে আমাদের দলে নিয়ে আসলে। এখন আবার এত সমস্যা কেন তোমাদের?
দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও মাদারীপুরের আরেক সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপের বিরুদ্ধেও তার সংসদীয় এলাকার এক উপজেলায় কমিটি অনুমোদন নিয়ে অভিযোগের কথা বলা হয় বৈঠকে। তবে আবদুস সোবহান গোলাপ সে অভিযোগ অস্বীকার করেন।
সাংগঠনিক এসব নির্দেশনা ছাড়াও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও আগামী বছরের জাতীয় কাউন্সিলকে সামনে রেখে সাংগঠনিক রোডম্যাপ বিষয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন দলীয় সভাপতি।

বৃহস্পতিবার সকাল ১১টায় গণভবনে শুরু হয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠক। কয়েক ঘণ্টাব্যাপী এই বৈঠক বিকেল সাড়ে ৩টায় শেষ হয়। বৈঠকে শোক প্রস্তাব পাঠ করেন দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। গত বছরের ৩ অক্টোবরের পর এই প্রথম আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী এই সংসদের বৈঠক হলো।
করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে সীমিত পরিসরে অনুষ্ঠিত হয় এই সভা। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলীয় সভাপতি ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ প্রায় ৫৩ জন নেতা বৈঠকে আমন্ত্রিত ছিলেন। এর মধ্যে দু’জন দেশের বাইরে অবস্থান করায় বৈঠকে থাকতে পারেননি। বৈঠক শেষে গণভবনের বাইরে গেটের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

SHARE