ইমাম-মুয়াজ্জিনদের ৫৭ লাখ টাকা উপহার দিলেন মেয়র আতিক

153

দেশরিভিউ , নিউজ ডেস্ক :

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার এক হাজার ৯০৭টি মসজিদের ইমাম এবং মুয়াজ্জিনকে ৫৭ লাখ ২১ হাজার টাকা অর্থ সহায়তা দিয়েছেন সংস্থাটির মেয়র আতিকুল ইসলাম।

রোববার (২ এপ্রিল) দুপুরে নগর ভবনে এক ভার্চুয়াল মিটিংয়ে একথা জানান ডিএনসিসি মেয়র। করোনা ও লকডাউন পরিস্থিতি পর্যালোচনা এবং পরবর্তী করণীয় নির্ধারণের লক্ষ্যে এই মিটিং হয়। এতে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মো. জাহিদ মালেক।

মেয়র আতিকুল ইসলাম বলেন, করোনাকালে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের জন্য ৭২ জন ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরের প্রত্যেককে এক লাখ টাকা করে বরাদ্দ প্রদান করা হয়েছে। ইতোমধ্যে খাদ্যশস্যও বিতরণ সম্পন্ন হয়েছে। এ ছাড়া আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ওয়ার্ড প্রতি ৫০০ জন অসহায়-হতদরিদ্র মানুষকে শাড়ি ও লুঙ্গি বিতরণের জন্য ৭২ জন কাউন্সিলরের প্রত্যেককে এক লাখ ৭৫ হাজার টাকা করে মোট ১ কোটি ২৬ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

ইমাম-মুয়াজ্জিনদের বিষয়ে তিনি বলেন, ডিএনসিসি এলাকার ১ হাজার ৯০৭টি মসজিদের প্রত্যেক ইমামকে ২ হাজার টাকা ও প্রত্যেক মুয়াজ্জিনকে ১ হাজার টাকা করে মোট ৫৭ লাখ ২১ হাজার টাকা দেয়া হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় ডিএনসিসির পক্ষ থেকে জনকল্যাণমূলক সর্বাত্মক কার্যক্রম অব্যাহত রয়েছে।

৩৩৩ হটলাইনের মাধ্যমে ফোন করা অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণের জন্য ১০ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার প্রত্যেককে ৫০ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, খাদ্য সহায়তা বাবদ দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে বিতরণের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ পাওয়া ৭ লাখ টাকা ইতোমধ্যে বিতরণ করা হয়েছে। শিশু খাদ্য ক্রয়পূর্বক বিতরণের জন্য এক‌ই মন্ত্রণালয় থেকে ৫০ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে। ক্রয় প্রক্রিয়া শেষে অনতিবিলম্বে তা বিতরণ করা হবে।

SHARE