মঙ্গলবার, ডিসেম্বর ৫, ২০২৩

কতদিনের জন্য মাঠের বাইরে থাকবেন মেসি?

লিওনেল মেসি ক্লাব এবং জাতীয় দল মিলিয়ে হাজারের উপর ম্যাচ খেলেছেন। তবে ম্যাচের প্রথমার্ধেই মাঠ থেকে উঠে যেতে হয়েছে এমন ঘটনা খুবই বিরল। ফুটবল ভক্তদের জন্য অন্যরকম দৃশ্য মেসির বদলি হওয়াটাই। তবে সেই দৃশ্যটাই যেন নিয়মিত হতে শুরু করেছে। জাতীয় দলের হয়ে ইকুয়েডরের বিপক্ষে উঠে এসেছেন বেশ আগেই। আর আজ নিজের লিগে প্রথমার্ধেই মাঠ ছেড়েছেন মেসি।

তবে শুধু মাঠ ছেড়েই ক্ষান্ত হননি এই লিটল ম্যাজিশিয়ান। একপর্যায়ে সাইডলাইন ছেড়ে ড্রেসিংরুমে চলে যান এই তারকা। ম্যাচ শেষে তাই শঙ্কা জেগেছে মেসির অসুস্থতা ঠিক কতখানি গুরুতর। বিশেষ করে কদিন পরেই ইউএস ওপেন কাপের ফাইনালে তাকে পাওয়া যাবে কিনা তা নিয়েও প্রশ্ন উঠেছে। অবশ্য মায়ামি কোচ টাটা মার্টিনো জানিয়েছেন, মেসির ইনজুরি খুব বেশি গুরুতর নয়। এটি শুধুই ক্লান্তিজনিত বিষয়।

তবে পরের সপ্তাহে ইউএস ওপেন কাপের ফাইনালে মেসিকে দেখা যাবে কিনা এমন প্রশ্নের উত্তর দেননি মার্টিনো, ‘আমাদের প্রতিটা দিন ধরে ধরে পর্যবেক্ষণ করতে হবে। চিকিৎসকের প্রতিবেদন দেখতে হবে। তারা যা বলবেন, সেসবের ভিত্তিতে আমরা সিদ্ধান্ত নেব। হ্যাঁ, অবশ্যই রোববারে (অরল্যান্ডো সিটির বিপক্ষে ডার্বি ম্যাচ) তাদের খেলার কোনো সম্ভাবনা নেই।’

মেসির সঙ্গে এদিন আগেভাগে মাঠ ছেড়েছিলেন জর্দি আলবাও। ম্যাচ শেষে দুজনের ইস্যুতেই কথা বলেছেন কোচ, ‘সবশেষ ট্রেনিংয়ে দুজনের (মেসি এবং আলবা) সঙ্গেই আমাদের কথা হয়েছে। তাদের সঙ্গে কথা বলে আমাদের মনে হয়েছিল, তারা ম্যাচ খেলার জন্য ফিট। তাদের সঙ্গে কথা বলে বোঝা গিয়েছে, আগের ইস্যুতেই সমস্যা হচ্ছে। নতুন বা বড় কিছু না, কেবলই ক্লান্তি। আর আমার মনে হয়না, মাংসপেশিতে কোন অসুস্থতা হয়েছে।’

ইন্টার মায়ামির সামনে এই মুহূর্তে লিগে বাকি আর ছয়টি ম্যাচ। প্লে-অফে খেলতে হলে বাকি সব ম্যাচেই জয় পাওয়া দরকার তাদের। একইসঙ্গে পরের সপ্তাহে আছে গুরুত্বপূর্ণ ইউএস ওপেন কাপের ফাইনাল।

সর্বশেষ