করোনার এ বিধিনিষেধ কি বিএনপির আন্দোলন বন্ধের উদ্দেশ্যে?

51


দেশরিভিউ সংবাদ।।
বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রশ্ন রেখে বলেছেন, করোনার এ বিধিনিষেধ কি বিএনপির চলমান আন্দোলন বন্ধের উদ্দেশ্যে? সরকারের জারি করা বিধিনিষেধের সঙ্গে নারায়ণগঞ্জের সিটি নির্বাচন অথবা স্থানীয় সরকারের নির্বাচন সাংঘর্ষিক। একদিকে ১১ দফা বিধিনিষেধের সরকারি নির্দেশনা, অন্যদিকে সিটি করপোরেশন নির্বাচন, স্থানীয় সরকার নির্বাচনসহ অনেক কিছুই উন্মুক্ত আছে। সার্বিক অবস্থা বিবেচনায় এ নির্বাচনকে স্থগিত করতে এখন পর্যন্ত নির্বাচন কমিশনকে সরকার অনুরোধ করেনি। অতএব এ বিধিনিষেধ যে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত তা বলার আর অপেক্ষা রাখে না।

গতকাল শুক্রবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, নারায়ণগঞ্জে সিটি নির্বাচন চলছে। ইউপি নির্বাচনেও মারামারি-কাটাকাটি যা হওয়ার হচ্ছে।

সরকারি প্রজ্ঞাপন জারি করার পরও এ পর্যন্ত নির্বাচন কমিশন তাদের কার্যক্রম বন্ধ করেনি। তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য অনেকেই রাজপথে নেমেছেন। ঠিক সেই মুহূর্তে সরকার প্রজ্ঞাপন জারি করেছে। সবকিছুই চলছে, দোকানপাট, ব্যবসা-বাণিজ্য সব চলবে। শুধু চলবে না রাজনৈতিক সমাবেশ।

SHARE