করোনা: দিল্লিতে কারফিউ আরো ৭ দিন বাড়লো

67

ভারতে মহামারি করোনাভাইরাসের উর্ধ্বমুখী সংক্রমণের কারণে রাজধানী দিল্লিতে চলমান কারফিউ (লকডাউন) আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে। ২৫ এপ্রিল রবিবার এক বার্তায় এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, লকডাউন আগামী ৩ মে পর্যন্ত চলমান থাকবে। এর আগে গত ১৯ এপ্রিল থেকে পরবর্তী এক সপ্তাহের জন্য ২৪ ঘণ্টার কারফিউ জারি করে দিল্লি সরকার। যেটির সময়সীমা আগামীকাল সোমবার সকালে শেষ হওয়ার কথা ছিল।

করোনায় ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যের তালিকায় দিল্লি অন্যতম। আগে থেকেই সেখানে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন কারফিউ জারি করা ছিল। যা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চলবে। এর মধ্যেই এবার ২৪ ঘণ্টার কারফিউর সময়সীমা ৩ মে পর্যন্ত বাড়লো।

ভারতে থামছে না করোনা ঝড়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছে তিন লাখ ৪৯ হাজার। একইসময়ে মারা গেছেন দুই হাজার ৭৬৭ জন।

এ নিয়ে টানা চারদিন ভারতে তিন লাখের বেশি সংক্রমণ এবং দুই হাজারের বেশি মৃত্যু ঘটলো। দিল্লির বেশ কয়েকটি শীর্ষ হাসপাতাল গত ৪৮ ঘন্টায় অক্সিজেনের ঘাটতির জন্য এসওএস বার্তা পাঠিয়েছে। শনিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সমস্ত মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে দিল্লিকে অক্সিজেন সরবরাহ করার জন্য অনুরোধ করেছেন।

SHARE