ক্রিকেটকেই বিদায় বলে দিলেন ওয়ানডের দ্রুততম সেঞ্চুরিয়ান মিস্টার ৩৬০

59

দেশরিভিউ , স্পোর্টস ডেস্ক :

১৮ জানুয়ারি, ২০১৫- এদিন জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজ বোলারদের ওপর আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স যেভাবে চড়াও হয়েছিলেন তা ক্রিকেটপ্রেমীরা চাইলেও ভুলতে পারবেন না। ৩১ বলে সেঞ্চুরি করে ওয়ানডে ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি নিজের করেছেন এবি ডি ভিলিয়ার্স। আজ (১৯ নভেম্বর) সব ধরনের ক্রিকেট থেকেই বিদায়ের ঘোষণা দিলেন তিনি।

নিজের টুইটার অ্যাকাউন্টে বিবৃতি দিয়ে বিদায়ের কথা জানিয়েছেন ডি ভিলিয়ার্স। ২০০৪ থেকে ২০১৮- ১৪ বছরের আন্তর্জাতিক ক্রিকেটে অভিযাত্রা সম্পর্কে সাবেক এই প্রোটিয়া অধিনায়ক বলেছেন, ‘অসাধারণ এক যাত্রা শেষে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। সাবেক সতীর্থদের সঙ্গে ২২ গজে অসাধারণ সময় কাটিয়েছি। সময়টা খুব উপভোগ করেছি। এখন ৩৭ বছর বয়সে এসে নিজেকে ক্রিকেট থেকে গুটিয়ে নিচ্ছি।

আন্তর্জাতিক ক্রিকেটকে ২০১৮ সালে বিদায় জানালেও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট দিব্যি খেলে যাচ্ছিলেন ডি ভিলিয়ার্স। বিগ ব্যাশ, আইপিএল, পাকিস্তান সুপার লিগ, ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্ট, স্বদেশি এমএসএল- সব জায়গাতেই ছিল তার পদচারণা। সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন আইপিএলে, বিশেষ করে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে (আরসিবি)। ২০১১ থেকে ২০২১-দশ বছরে আরসিবির হয়ে ১৫৭ ম্যাচ খেলে ১৫৮.৩৩ স্ট্রাইকরেটে করেছেন ৪৫২২ রান।

আরসিবির হয়ে খেলার স্মৃতিচারণ করে ডি ভিলিয়ার্স লিখেছেন, ‘আরসিবি ম্যানেজমেন্ট, বন্ধু বিরাট কোহলি, সতীর্থ, কোচ, ভক্ত-পুরো আরসিবি পরিবারকে ধন্যবাদ জানাই যারা আমাকে দীর্ঘদিন সমর্থন দিয়ে গেছেন। অনেক স্মৃতি জড়িয়ে আছে এখানে। সবসময় আরসিবিয়ান হয়েই থাকব।

SHARE