শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

মেসির পরা ‘বিশত’ সাড়ে দশ কোটি টাকায় কেনার প্রস্তাব

গত ১৮ ডিসেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসি যখন শিরোপাটা তুলে ধরবেন, ঠিক তখনই কাতারের আমির মেসিকে পরিয়ে দিয়েছিলেন, আরবের ঐতিহ্যবাহী পোশাক বিশত। সে নিয়ে অবশ্য আলোচনাও কম হয়নি। এবার সেই বিখ্যাত বিশতের জন্য মেসিকে দেওয়া হলো সাড়ে ১০ কোটি টাকার প্রস্তাব!

অবিশ্বাস্য হলেও সত্যি। প্রস্তাবটা দিয়েছেন ওমানের আইনজীবী ও সংসদ সদস্য আহমেদ আল বারওয়ানি। মেসিকে প্রস্তাব দিয়ে ব্যক্তিগত টুইটারে তিনি লিখেন, ‘কাতার বিশ্বকাপ জয়ের জন্য আপনাকে ওমানের পক্ষ থেকে অভিনন্দন। আরবি বিশত বীরত্ব এবং প্রজ্ঞার পরিচায়ক। এই বিশতের জন্য আমি আপনাকে ১০ লাখ ডলারের প্রস্তাব দিচ্ছি।

এখানেই শেষ নয়, মেসি যদি দরকষাকষি করতে চান, তাহলে অঙ্কটা আরও বাড়িয়েও দিতে পারেন বারওয়ানি। স্থানীয় সংবাদ মাধ্যমকে তিনি জানান, মেসিকে যখন বিশতটা দেওয়া হয় তখন তিনি স্টেডিয়ামে ছিলেন। সেই মুহূর্তটা বিশ্বকে জানান দিয়েছিল আরবের সংস্কৃতিকে। তাই তিনি বিশতটার জন্য মেসিকে এই প্রস্তাব দিয়েছেন।

মেসি যদি চান, তাহলে তার কাছ থেকে পাওয়ার এই বিশতটা আর পরবেনও না বারওয়ানি। এমন শর্তেও বিশতটা পেতে মরিয়া ওমানের এই সংসদ সদস্য।

বিশত আরব দেশগুলোর পুরুষদের ঐতিহ্যবাহী পোশাক, যা তৈরি হয় উটের চুল ও ভেড়ার লোম দিয়ে। আরব বিশ্বে রাজপরিবারের সদস্য ও বিশিষ্ট ব্যক্তিরা বিভিন্ন বিশেষ মুহূর্ত এই পোশাক পড়ে থাকেন।

সর্বশেষ