সোমবার, মার্চ ৪, ২০২৪

পুরো দলকে মেসির জন্য খেলতে বলেছেন পিএসজি কোচ!

ইনজুরির কারণে দলের বাইরে ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। নেই ব্রাজিলিয়ান তারকা নেইমারও। তাতে অবশ্য সমস্যা হচ্ছে না পিএসজির। লিওনেল মেসি তো আছেন। সামনে থেকে নেতৃত্ব দিয়ে পিএসজিকে ঠিকই জয় এনে দিচ্ছেন আর্জেন্টাইন তারকা। শনিবার রাতে তুলুজের বিপক্ষেও দারুণ এক গোলে পিএসজিকে জয় এনে দিয়েছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

ম্যাচ শেষে তাই মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়ের। এসময় মেসিকে খেলানোর কৌশল নিয়েও কথা বলেছেন পিএসজি কোচ। বলেছেন, তিনি মেসির জন্য পুরো দলকে খেলার নির্দেশ দিয়েছেন।

ম্যাচের ২০ মিনিটেই পিছিয়ে পড়েছিল পিএসজিই। তবে ৩৮ মিনিটে দলকে সমতায় ফেরান আশরাফ হাকিমি। আর দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে দলকে জয়সূচক গোলটি এনে দেন মেসি। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরেকটু দৃঢ় করল প্যারিসের দলটি।

মেসিকে রক্ষণাত্মক কাজ থেকে মুক্ত করে তার ওপর থেকে চাপ কমানো প্রসঙ্গে গালতিয়ের বলেন, ‘তাকে অবশ্যই কিছু কাজ থেকে মুক্ত করতে হবে। বল পুনরুদ্ধার এবং গতি আনতে তার সতীর্থদের দ্বিগুণ কাজ করতে হবে। এর ফলে সে পাস খুঁজে পাবে, এই ধরনের ছোট পাস এই সময়ের ফুটবলে দুর্লভ।

আগামী বৃহস্পতিবার পিএসজি তাদের পরের ম্যাচটি খেলবে দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের বিপক্ষে। ফরাসি লিগের দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়েও পিএসজির হয়ে বড় ভূমিকা রাখতে হবে ক্ষুদে জাদুকরকে।

সর্বশেষ